রোববার   ১৯ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১   ১১ জ্বিলকদ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৮৮২

কীভাবে উদযাপন করতে হয় বাংলাদেশ জানে: আইসিসি

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

পচেফস্ট্রোমে গতকাল রবিবার অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে ভারতের ব্যাটসম্যানদের নাভিশ্বাস তোলা টাইগার বোলাররা চোখে চোখ রেখে লড়াই করেছেন। সুইং, গতি, বাউন্সে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নাজেহাল করে ছেড়েছে টাইগার বোলাররা। ফলাফল- ইতিহাস গড়ে বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে যুবা টাইগাররা।

তবে বিশ্বকাপ জয়ের পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের উদযাপন নিয়ে নানা কথাবার্তা হচ্ছে। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হাতাহাতি এমনকী বাংলাদেশের জাতীয় পতাকা কেড়ে নেওয়ার ঘটনাও ঘটেছে। তবে বাংলাদেশি ক্রিকেটারদের উদযাপন মুগ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে। 

সংস্থাটির পক্ষ থেকে সোশ্যাল সাইটে ভিডিও পোস্ট করে বলা হয়েছে, বাংলাদেশ জানে কীভাবে উদযাপন করতে হয়। আইসিসির প্রকাশিত ভিডিওতে দেখা যায়, একদিকে কোচ নাভিদ নেওয়াজে কাঁধে মাথা রেখে আনন্দ অশ্রুতে ভাসছেন রাকিবুল হাসান, অন্যদিকে গ্যালারিতে দর্শকদের মাতিয়ে রাখছেন দলের কন্ডিশনিং কোচ রিচার্ড স্টয়নার।

এই আনন্দের মুহূর্তে শেয়ার করে আইসিসি ক্যাপশন দিয়েছে, 'এই বাংলাদেশ দল সত্যিই জানে কীভাবে উদযাপন করতে হয়ে। একবার দেখুন, ঐতিহাসিক জয়ের পর মাঠে তাদের উদযাপন।' 

উল্লেখ্য, এদিন শিরোপা জয়ের পর বাংলাদেশ দল যখন পতাকা হাতে উদযাপনে ব্যস্ত, তখন হুট করেই দেখা যায় একটা জটলার মধ্যে প্রায় হাতাহাতির অবস্থা দুই দেশের খেলোয়াড়দের মধ্যে। পরে কোচিং স্টাফদের মধ্যস্থতায় থামে সে দফার ঝগড়া। এর খানিকপরেই দেখা যায়, বাংলাদেশের পতাকা টানছেন ভারতের জার্সি পরা এক খেলোয়াড়। মূলত উদযাপনরত খেলোয়াড়দের কাছ থেকে পতাকা ছিনিয়ে নেয়াই ছিল উদ্দেশ্য। সে ঘটনা টিভি স্ক্রিনে ধরা পড়তেই সরিয়ে নেয়া হয় ক্যামেরা।

আইসিসির ভিডিও লিংক: https://www.facebook.com/watch/?v=562020577725165

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর