বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১   ২২ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি ট্রেড ইউনিয়ন গঠনে শ্রম আইন সংশোধন করা হচ্ছে : আইনমন্ত্রী রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
৫১

যৌনজীবনে নতুনত্ব পেতে করণীয়

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

দাম্পত্যে যৌনজীবনের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তবে বিয়ের কিছু বছর পর যৌনজীবনে ভাটা পড়ে যায় অনেক সময়েই৷ একঘেয়েমি কাটিয়ে যৌনজীবনে নতুনত্ব পেতে মেনে চলুন কিছু সহজ উপায়।

>> শারীরিক সম্পর্ক কখনো যান্ত্রিক হতে পারে না। এর জন্য প্রস্তুতি দরকার মানসিক ও শারীরিক দু্ই দিকেই। প্রয়োজন পরিস্থিতিরও। তাই শারীরিক সম্পর্কে যাওয়ার আগে মনোরম পরিবেশ তৈরি করুন৷ ঘরে আলো, সুগন্ধি, ফুলের উপস্থিতি, বিছানার চাদরে পেলবতার ছোঁয়া তৈরি করতে পারে সেই পরিবেশ।

>> মাস্টারবেট বা স্বমেহন নিয়ে ভুল ধারণা থাকলে সেখান থেকে বেরিয়ে আসুন। শরীরের কোনো ক্ষতি করে না। বরং যৌন সম্পর্কের ক্ষেত্রে সহায়ক হয়ে উঠতে পারে। নিজেকে আনন্দ পেলেই তবে অন্যকে আনন্দ দেওয়া যায়।

>> নিয়মিত কিছুটা হলেও সময় বরাদ্দ রাখুন শরীরচর্চার জন্য। শরীর ঝরঝরে ও ভালো থাকলে যৌনজীবনও সুস্থ থাকবে।
নিয়মিত কিছুটা হলেও সময় বরাদ্দ রাখুন শরীরচর্চার জন্য। শরীর ঝরঝরে ও ভালো থাকলে যৌনজীবনও সুস্থ থাকবে।

>> মনের আবেগ প্রকাশ করুন। দুঃখ, মনখারাপ, রাগ, হিংসা, আনন্দ-কোনো মনের ভাবই গোপন করে রাখবেন না। শারীরিক সম্পর্কে মনের ভূমিকাও গুরুত্বপূর্ণ।

>> আপনার যৌন জীবনও মেকওভার চাইতে পারে৷ অন্তরঙ্গ হওয়ার সময় এবং স্থান বদলে দেখতে পারেন। বেডরুমের অন্দরসজ্জা পাল্টেও দেখুন। ঘনিষ্ঠ হওয়ার ভঙ্গিমাতেও আনতে পারেন নতুন হাওয়া।

>> আপনার ফোনও কিন্তু যান্ত্রিক করে তুলতে পারে ঘনিষ্ঠতাকে। ঘনিষ্ঠ মুহূর্তের আগে কিছু সময়ের জন্য দূরে থাকুন মোবাইল ফোনের থেকে।

সূত্র: নিউজ বাংলা ১৮

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা