শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১০১

সুপ্রিম কোর্ট বারের ভোট আজ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২২  

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) দুই দিনব্যাপী ভোটগ্রহণ শুরু হচ্ছে আজ (মঙ্গলবার)। সকাল ১০টা থেকে শুরু হবে এ ভোটগ্রহণ। চলবে পরদিন বুধবার (১৬ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে জ্যেষ্ঠ আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকিরকে সভাপতি ও অ্যাডভোকেট মো. আব্দুন নূর দুলালকে সম্পাদক প্রার্থী করে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ঘোষণা করেছে।

এছাড়া জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলকে সভাপতি ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক প্রার্থী করে বিএনপি সমর্থিত প্যানেলও ঘোষণা করা হয়েছে।

কাযর্করী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি ও কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ সর্বমোট ১৪টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

১৪টি পদের বিপরীতে পূর্ণাঙ্গ প্যানেল দিয়েছেন এই দুই পক্ষের আইনজীবীরা। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে দুজন, সহ-সভাপতি ও সহ-সম্পাদক পদে জামায়াতপন্থি আইনজীবীদের ২ জনসহ মোট ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গত মাসের ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সমিতির গঠনতন্ত্রের ১৪ (১) অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করেন। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর