বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
১৭৮

‘শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে’

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

শেখ হাসিনার দূরদর্শিতায় সঠিক সময়ে সিদ্ধান্ত নেওয়া এবং বাস্তবায়নের ফলে বিশেষজ্ঞদের ‘সব পূর্বাভাস ভুল প্রমাণ করে করোনাভাইরাস সংক্রমণ বাংলাদেশে নিয়ন্ত্রণে রয়েছে’ বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

ইউরোপের স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

'বাংলাদেশ এই সময়ে’ শিরোনামে ওই আলোচনা ওবায়দুল কাদের বলেন, “বিশ্ব আজ এক কঠিন সময় পার করছে, উত্তর গোলার্ধ থেকে দক্ষিণে বিষুব রেখার প্রান্তজুড়ে ঘন অমানিশা। করোনা মহামারী স্থবির করে দিয়েছে প্রাণোচ্ছল পৃথিবীকে, গোটা বিশ্ব হিমসিম খাচ্ছে সংক্রমণ নিয়ন্ত্রণ ও আক্রান্ত মানুষকে বাঁচাতে।” 

“বাংলাদেশের অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও অসীম সাহসিকতায় মোকাবেলা করছে এ মহামারী। আমরা আমাদের শক্তি ও মনোবল অর্জন করেছি বারবার মৃত্যুর মঞ্চ থেকে ফিরে আসা হিমালয়সম এক সাহসী ও মানবিক নেতৃত্ব থেকে, যার নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দক্ষতা, দূরদর্শিতা এবং সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তগ্রহণ ও বাস্তবায়নের ফলে বিশেষজ্ঞদের সকল পূর্বাভাস ভুল প্রমাণ করে সংক্রমণ এখন আমাদের নিয়ন্ত্রণে।” 

শেখ হাসিনা ও সরকারের বিরুদ্ধে প্রবাসে যে অপপ্রচার চালানো হচ্ছে তার বিরুদ্ধে ইউরোপের সব দেশের নেতা ও কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান তিনি। 

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মজিবুর রহমান পরিচালনায় আলোচনাটি অনুষ্ঠিত হয়। 

এটি সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক)- এর সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী।

অনলাইন আলোচনা সভায় অংশ নিয়ে বিষয়ের তাৎপর্যের উপর বক্তব্য দেন- ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম, জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিজ ফরাজী, সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির কবির, ,অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি (একাংশ) শহীদুল হক, স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু, গ্রিস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, নরওয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (একাংশ) মফিজুর রহমান, সাধারণ সম্পাদক (একাংশ) বিদ্যুৎ কাল, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সদস্য সচিব ইকবাল আহমেদ এবং সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী খান, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক এফ এম আইচ আলী, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির ও সহ সভাপতি রুহি দাষ সাহা, পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান, বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (একাংশ) জাহাঙ্গীর চৌধুরীসহ বিভিন্ন দেশে অবস্থানরত আওয়ামী লীগের নেতারা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর