শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৫১

শেখ কামালের জন্মদিনে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৫ আগস্ট ২০২০  

শেখ কামালের ৭১তম জন্মদিন উপলক্ষে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) উদ্যোগে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শেকড়ের সন্ধানে সংস্কৃতির পৃষ্ঠপোষক শেখ কামালের জন্মদিন আজ। 

‘তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল’ নামের এ বিশেষ ওয়েবিনারটি বুধবার (৫ আগস্ট) রাত সাড়ে ৮টায় শুরু হবে। এটি আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

সুভাষ সিংহ রায়ের সঞ্চালনায় ওয়েবিনারে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযোদ্ধা ও নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হারুন-উর-রশিদ, সিনিয়র ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল এবং আবাহনীর প্রথম অফিসিয়াল ফটোগ্রাফার এবং সিনিয়র ফটো সাংবাদিক পাভেল রহমান।

স্বাধীনতার পর ১৯৭২ সালে দেশের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠা করেন শেখ কামাল। বাংলাদেশের আধুনিক ফুটবলের যাত্রা মূলত শুরু হয় শেখ কামালের হাত ধরেই। শুধু তাই নয়, শেখ কামাল ৬০ এর দশকে ছায়ানটে সেতার শিখতেন। বাজাতেন অসাধারণ সেতার। সংস্কৃতিমনা এই তরুণ স্পন্দন নামে একটি সংগঠন গড়ে তুলেছিলেন স্বাধীনতার পরপরই। তিনি যুক্ত ছিলেন মঞ্চ নাটকের সঙ্গেও।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর