বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২২০

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে ১২টায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিয়ে ভার্চুয়াল বিফ্রিংয়ে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

২০২১ সালের মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা চিন্তা করে বিভিন্ন তথ্য পর্যালোচনা করে ১৫ নভেম্বর থেকে স্কুল খোলা যায় কি না দেখা হচ্ছে। এসময় শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে এবার আগামী পহেলা জানুয়ারি বই উৎসব হচ্ছে না। এর বিপরীতে কিভাবে শিক্ষার্থীদের পাঠ্যবই পৌঁছে দেয়া হবে সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

এসময় তিনি জানান, আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা চিন্তা করে সীমিত পরিসরে স্কুল খোলার কথা ভাবা হচ্ছে। তিনি আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক পরীক্ষার্থীদের অটো পাস দেয়া হবে না। তাদের পরীক্ষা ছাড়া মূল্যায়ন সম্ভব নয়। আমরা আশাকরছি,তাদের পরীক্ষা নিয়ে নিতে পারব। দুমাস পরে তারা যেন পরীক্ষা দিতে পারে সেজন্য এখন থেকেই যেন প্রস্তুতি নেন। আসন্ন ভর্তি প্রক্রিয়ার বিষয়ে পরে জানানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর