শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৮০

‘লাঠি যথেষ্ট হলে অস্ত্র ব্যবহার করা যাবে না’

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশ পুলিশ খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, বিপিএম (বার), পিপিএম বলেন, ভালো আচরণ ও পেশাদারিত্ব বজায় রেখে পুলিশ সদস্যদের কাজ করতে হবে। পুলিশের যেন কোনো বদনাম না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। খারাপ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বা আইনশৃংখলা রক্ষার ক্ষেত্রে লাঠি ব্যবহার যথেষ্ট হলে সেখানে অস্ত্র ব্যবহার করা যাবে না। আইনশৃংখলা রক্ষা করতে গিয়ে গুলি করে মানুষ হত্যা করা যাবে না।

রবিবার মেহেরপুর পুলিশ লাইন্স ড্রিলশেড মিলনায়তনে জেলা পুলিশের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ রাফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, পুলিশ সদস্যদের জনমুখী হতে হবে। স্বচ্ছ, জবাবদিহি এবং সৎ হিসেবে গড়ে উঠতে হবে। জনগণ যাতে পুলিশের ওপর পূর্ণাঙ্গ বিশ্বাস ও আস্থা রাখতে পারে, সেরকম কাজ করতে হবে। সবার প্রতি এটাই আমাদের মূল বার্তা। যেটা আমরা  ইতোমধ্যে সকলকে পৌঁছে দিতে সক্ষম হয়েছি।  

বিশেষ কল্যাণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. জামিরুল ইসলাম, এএসপি ( সার্কেল) আজমল হোসেন।

সভায় মেহেরপুর জেলার বিভিন্ন থানার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এদিকে গাংনী উপজেলার হিন্দা পুলিশ ক্যাম্পটিকে পুনরায় স্থাপনের দাবি জানান গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক।  

তিনি বলেন, বর্তমানে আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকলেও এলাকাটি সীমান্তবর্তী হওয়ায় ওই পুলিশ ক্যাম্পটি প্রয়োজন। এছাড়া পুলিশের জনবল বাড়ানোর জন্যও অনুরোধ জানান এই পুলিশ কর্মকর্তা।

মাসিক কল্যাণ সভায় উপপরিদর্শক (এসআই) পদমর্যাদার কর্মকর্তারা বিভিন্ন স্থানে স্বাক্ষী দিতে গিয়ে আবাসন সমস্যার কথাগুলো তুলে ধরেন তারা। স্বাক্ষীদের থাকার ব্যবস্থার দাবি জানান। এছাড়া নারী পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলরা তাদের জন্য থানায় ব্যারাক নির্মাণের দাবি জানান।  

ডিআইজি মঈনুল হক তাদের দাবিগুলো শুনেন এবং পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দেন।

এদিকে রোববার দুপুরের দিকে মেহেরপুর পুলিশ সুপারের কার্যালয় মিলনায়তনে জেলা পুলিশের বিশেষ অপরাধ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডিআইজি মঈনুল হক।

পুলিশ সুপার মোহাম্মদ রাফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ অপরাধ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. জামিরুল ইসলাম (সার্কেল) আজমল হোসেন।  

সেখানে আরও উপস্থিত ছিলেন - জেলা গোয়েন্দ পুলিশ (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক, মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল, সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল ইসলাম।

এছাড়া সভায় জেলার বিভিন্ন থানার কর্মকর্তা, উপপরিদর্শক ও নারী পুলিশগণ উপস্থিত ছিলেন।  

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর