শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২২৫

রাজাকার সাত্তারের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

মানবতাবিরোধী অপরাধের মামলায় রাজশাহীর বোয়ালিয়ার মো. আব্দুস সাত্তার ওরফে টিপু সুলতানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

বুধবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ রায় দেন।

এর আগে আসামি টিপু সুলতানের উপস্থিতিতে গত ১৭ অক্টোবর উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখেন ট্রাইব্যুনাল। বুধবার রায়ের দিন ঠিক করে দেন ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালে প্রসিকিউশনের পক্ষে এ মামলায় শুনানি করেন প্রসিকিউটর মো. মোখলেসুর রহমান বাদল, জাহিদ ইমাম ও সাবিনা ইয়াসমীন খান মুন্নী। আসামিপক্ষে ছিলেন আইনজীবী গাজী এমএইচ তামিম।

প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল বলেন, আসামির বিরুদ্ধে দুটি অভিযোগই সন্দেহাতীত প্রমাণিত হয়েছে। আসামি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সাহেববাজার মোড় থেকে প্রকাশ্য দিবালোকে সমাজসেবক বাবর মণ্ডলকে অপহরণে পাকিস্তান হানাদার বাহিনীকে সহযোগিতা করে। তারা বাবর মণ্ডলকে শামসুজ্জোহা হলে নিয়ে যায়। দণ্ডিত আসামি তৎকালীন সময়ে ইসলামী ছাত্র সংঘের নেতা ছিলেন।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী গাজী এম এইচ তামিম বলেছেন, তারা সংক্ষুব্ধ। এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

মুক্তিযুদ্ধের সময় রাজশাহীর বোয়ালীয়ায় ১০ জনকে হত্যা, দুইজনকে দীর্ঘদিন আটকে রেখে নির্যাতন, ১২ থেকে ১৩টি বাড়ির মালামাল লুট করে আগুন দেয়ার জন্য দুটি অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর