শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৭২

মেহেরপুরে বন্ধুকে হত্যার দায়ে ১০ বছরের কারাদণ্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

মেহেরপুর সদর উপজেলার খোকসা গ্রামে মাহিন হত্যা মামলায় তার বন্ধু হাজ্জাজ বিন মানিককে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় তার মা হিরা জানকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী মিয়াজান আলী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি বিকেলে মাঠে ক্রিকেট খেলার সময় নিহত মাহিনের ব্যাটে হাজ্জাজ বিন মানিকের সামান্য আঘাত লাগে। এতে ক্ষিপ্ত হয়ে মানিক মাহিনের ব্যাট কেড়ে নিয়ে তার মাথায় উপর্যপুরি আঘাত করেন। আঘাতে মাহিনের মাথা ফেটে গেলে স্থানীয়রা মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে প্রথমে  কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসকরা। ৭ দিন চিকিৎসাধীন থাকার পর ওই বছরের ১৬ ফেব্রুয়ারি মারা যায় মাহিন।

এ ঘটনায় নিহত মাহিনের মামা মাহাবুব হোসেন বাদী হয়ে হাজ্জাজ বিন মানিক ও তার মা হিরাজানকে আসামি করে মেহেরপুর সদর থানায় হত্যা মামলা করেন। প্রথমে মামলাটি তদন্ত করে মেহেরপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন। পরে সিআইডি মামলাটির তদন্ত করে। সিআইডির উপপরিদর্শক হাসান ইমাম চার্জশিট দাখিল করেন।
 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর