শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২০৫

‘মেহেরপুর সেচ প্রকল্পের জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা’

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০  

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিটি মানুষকে বাসযোগ্য ঘরসহ মৌলিক অধিকার নিশ্চিত করতে আমরা সচেষ্ট। মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা নিয়ে মুজিবনগর সেচ প্রকল্পের জন্য ৩৩১ কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে। এরমধ্যে মেহেরপুরের জন্য বরাদ্দ করা হচ্ছে ১০০ কোটি টাকা। প্রকল্পটি বাস্তবায়িত হলে মেহেরপুরের কৃষি হবে একটি মডেল।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুরের মুজিবনগর উপজেলার দারিয়াপুরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুবিধাভোগীদের মাঝে দুর্যোগ সহনীয় বাসগৃহ প্রদান উপলক্ষে জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেছেন, কৃষিপ্রধান মেহেরপুর জেলায় শিগগিরই কৃষি গবেষণাগার কেন্দ্র নির্মিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণাগার নির্মাণে সম্মতি দিয়েছেন। এই গবেষণাগারে ৪৭ জন কৃষি বিজ্ঞানী গবেষণা করবেন। 

ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী মেহেরপুরের উন্নয়নে যা যা করার প্রয়োজন তা করে নিতে নির্দেশ দিয়েছেন। এজন্য মেহেরপুরে রেলপথ প্রকল্প বাস্তবান করা হবে। ২৩৩ কোটি টাকা ব্যয়ে ২য় অংশ ৫৬ কিলোমিটার ভৈরব নদ খনন করা হবে। ছহিউদ্দিন টেক্সটাইল ইন্সটিটিউটের কাজ শুরু হবে। কিছুদিনের মধ্যেই জেলায় আরও ১৩শ’ ঘরের কাজ শুরু হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার এসএম মুরাদ আলী, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডখোকেট ইব্রাহিম শাহিন, মহাজনপুর ইউপি চেয়ারম্যান ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু, দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারি, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুস্তাকিম খোকন, সুবিধাভোগী আশরাফুল ইসলাম প্রমুখ।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর