শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
২৮২

মৃত মুক্তিযোদ্ধার ভাতার টাকা করোনা সাহাযার্থে দিলেন স্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ জুন ২০২০  

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য স্বামীর এক মাসের পুরো মুক্তিযোদ্ধা ভাতা প্রশাসনের হাতে তুলে দিয়েছেন এক নারী।

ঘটনাটি কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভার নওদাপাড়া এলাকার মরহুম বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদের স্ত্রী জুলেখা খাতুনের। তিনি গতকাল রোববার (৭ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে এই অর্থ প্রদান করেন।

এই অর্থ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে ব্যয় করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফকে অনুরোধ করেন তিনি।

এ সময় মরহুম বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদের স্ত্রী জুলেখা খাতুন জানান, তার স্বামী জীবনবাজি রেখে দেশের জন্য যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন। তার স্বামী আজ জীবিত নেই। কিন্তু মহামারী করোনার বিরুদ্ধে নতুন করে যুদ্ধ শুরু হয়েছে। স্বামী বেঁচে থাকলে নিশ্চয় দেশের এই দুর্দিনে কিছু না কিছু করতেন। তাই তার স্মৃতিকে সম্মান জানিয়ে এই অর্থ দান করেছেন তিনি।

সামান্য হলেও এই সম্মানীর টাকা যদি করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যয় হয় তাহলে তিনি নিজে যেমন খুশি হবেন তেমনি তার স্বামীর আত্মা কিছুটা হলেও শান্তি পাবেন বলে তিনি মন্তব্য করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ জানান, মহামারী করোনার বিরুদ্ধে সরকারের একার পক্ষে যুদ্ধ করা সম্ভব নয়। এর জন্য সবার সহযোগিতা প্রয়োজন। জুলেখা খাতুন সহযোগিতার যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা অনেকের জন্যই অনুকরণীয় হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর