শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
৪৪০

মিরপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য, চার জেলের জরিমানা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০  

কুষ্টিয়ায় মিরপুর উপজেলার পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে চার জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্ব দেন মিরপুর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস।

নিবাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ ধরার দায়ে মিরপুর উপজেলার চার জেলেকে আটক করা হয়। এসময় তাদের কাছে থেকে চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে চার জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হাজার টাকা করে জরিমানা করেন। সেইসঙ্গে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম, থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) সবুজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান প্রমুখ।

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার তালবাড়ীয়া ইউনিয়নের রানাখোড়িয়া এলাকার দিরাজ মণ্ডল (৫৫), জহির মৃধা (৫০), আব্দুস সাত্তার (৬০) ও সাইদুল সর্দার (৫২)।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর