শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
২৪৬

মনে হচ্ছিল জেলখানায় আছি: মিরাজ

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

নিউজিল্যান্ডে দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষায় ক্রিকেটার ও কোচিং স্টাফসহ বাংলাদেশের ৩৫ জনেরই ফলাফল নেগেটিভ এসেছে। দুই দফা করোনা নেগেটিভ হওয়ায়, কিছুটা শিথিল হচ্ছে কোয়ারেন্টিন। ঘরবন্দি থেকে হাঁপিয়ে উঠেছেন ক্রিকেটাররা। হোটেল রুমেই ফিটনেস ঠিক রাখার চেষ্টা করছেন তারা। এখন দলীয় জিম আর অনুশীলন শুরুর অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন মেহেদী হাসান মিরাজ। 

দেশ থেকেই ভ্যাকসিন নিয়ে গেছেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ডে নিরাপদই বোধ করছিলেন। এবার দুই দফা করোনা টেস্টে প্রত্যেকের ফলাফল নেগেটিভ আসায়, তামিম-মুশফিকরা আরও নির্ভার।

বন্দিত্ব অভিশাপ। নিউজিল্যান্ডের সময়টাও উপভোগ্য হচ্ছে না মিরাজদের। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের প্রথম ৭২ ঘণ্টা থাকতে হয়েছে ঘরবন্দি। প্রথম তিন দিন সতীর্থদের সঙ্গে যোগাযোগ করতে হয়েছে মোবাইলে-ভিডিও কলে। এরপর থেকে দিনে আধা ঘণ্টা করে ঘরের বাইরে হাঁটার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। এই ৩০ মিনিট যতোটা সম্ভব অক্সিজেন নিয়ে নেন তারা।

মেহেদী হাসান মিরাজ বলেন, 'রুমের ভেতর বন্দী থেকে একটু বোরিং লাগছে। অনেকটা জেলে বন্দী থাকার মতো। এমন পরিস্থিতি আমাদের জন্য কঠিন। রুমের ভেতরে থেকেই শারীরিক ফিটনেসের কাজ করা হচ্ছে। সাইকেল নিয়ে যতোটুকু সম্ভব কাজ করছি। ৩০ মিনিটের জন্য হাঁটাহাঁটির সুযোগ পেয়েছি। কিছু খেলোয়াড়ের সঙ্গে দেখা হয়েছে। বিভিন্ন বিষয়ে আলাপ হয়েছে। সবাই সবার অভিজ্ঞতা শেয়ার করছে।'  

দ্বিতীয় ধাপের কোভিড পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায়, কিছুটা শিথিল হচ্ছে কোয়ারেন্টিন। হোটেলের লবি ও বাগানে ঘোরাঘুরি করার সুযোগ মিলছে। ২ থেকে ৯ মার্চ ছোটছোট গ্রুপে হবে অনুশীলন। আর ১০ মার্চ থেকে ইচ্ছেমতো চলাফেরা করতে পারবেন ক্রিকেটাররা। সেদিন দল চলে যাবে কুইন্সটাউনে। অনুশীলন চলবে ৫ দিন। ১৬ মার্চ প্রস্তুতি ম্যাচ। আর প্রথম ওয়ানডে খেলতে দল ডানেডিনে যাবে ১৭ মার্চ। তবে, তার আগে হোটেলে নিজ নিজ রুমেই ফিটনেস ঠিক রাখার চেষ্টায় প্রত্যেকে। 

মেহেদী হাসান মিরাজ জানান, 'এই আইসোলেশনের পর আমাদের অনুশীলন শুরু হয়ে যাবে। খুব শিগগিরই মাঠে ফিরবো।'

বিসিবি প্রেসিডেন্টস কাপ, বঙ্গবন্ধু কাপ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দেশে কোয়ারেন্টিন ও বায়ো-বাবলের অভিজ্ঞতা হয়েছে টাইগারদের। তবে, ভিনদেশের আইসোলেশনের কঠিন নিয়মে মানিয়ে নিতে কিছুটা বেগ পেতেই হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর