শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২২৭

ভেড়ামারায় স্কুলে চলছে বই উৎসব

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২০  

নতুন বছরের প্রথম দিনে বুধবার সকালে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার ভেড়ামারাতেও প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনা মূল্যে বই বিতরণ উৎসব চলছে। 

বুধবার সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে উৎসবের আমেজে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেন ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ। ভেড়ামারা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়, তাহের মাধ্যমিক বিদ্যালয়, ১২মাইল দাখিল মাদ্রাসা, সবুজকলি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই তুলে দেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র আলহাজ শামিমুল ইসলাম ছানা, ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফারুক আহম্মেদ, উপজেলা শিক্ষা অফিসার আহসান-আরা, ভেড়ামারা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক ও খোলা কাগজ’এর প্রতিনিধি এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ বলেন, দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব বুধবার থেকে শুরু হয়েছে। সারাদেশের ন্যায় এদিন থেকে নতুন বইয়ের আনন্দে মাতবে ভেড়ামারার শিশু শিক্ষার্থীরা। ইতিমধ্যে ভেড়ামারার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছেছে বই। 

উল্লেখ্য ২০১০ সাল থেকে বছরের প্রথম দিন উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করে আসছে সরকার।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর