বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
১৪৭

ভেড়ামারা স্বাস্থ্য সেবা ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা সেবা পেয়ে খুশি

ভেড়ামারা প্রতিনিধি

প্রকাশিত: ৭ মে ২০২৩  

সেবাই ধর্ম। সু-স্বাস্থ্যই সকল সুখের মূল। এই স্লোগান নিয়ে নিয়মিত ফ্রি চিকিৎসা সেবা দিয়ে চলেছে কুষ্টিয়ার ভেড়ামারা স্বাস্থ্য সেবা ফাউন্ডেশন নামের একটি সংগঠন। এই সংগঠনের ফ্রি চিকিৎসা সেবা ই.সি.জি, আর.বি.এস (ডায়াবেটিকস্) এবং রক্তের গ্রুপ সম্পূর্ণ ফ্রি পরীক্ষা পেয়ে উপজেলার হত-দরিদ্ররা বেশ খুশি।

শনিবার কুস্টিয়ার ভেড়ামারা পার্শ্ববর্তী বরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে ভেড়ামারা স্বাস্থ্য সেবা ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. সাজেদুর রহমান সাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মনি গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক মনিরুল ইসলাম মনি। শুভেচ্ছা বক্তব্য রাখেন ধুবইল ইউপি চেয়ারম্যান মাহাবুর রহমান মামুন। 

উক্ত ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাস্পে রোগী দেখেন ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আগত বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. সাজেদুর রহমান সাজু (এম.ডি কার্ডিওলজি), রাজশাহী শাহ্ মখদুম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. নূর ইসলাম, উপ-সহকারী মেডিকেল অফিসার ডা. মো. শহিদুল ইসলাম এবং ডা. মো. মমিনুল ইসলাম। 

এছাড়াও ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পে সম্পূর্ণ বিনা মুল্যে ই.সি.জি, আর.বি.এস ( ডায়াবেটিকস্) এবং রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। প্রায় পাঁচশত রুগী নারী পুরুষ এই ফ্রি ক্যাম্পে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা নেন।

জানা গেছে ,সমাজে পিছিয়ে পড়া হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে চলেছেন ফাউন্ডেশনের সভাপতি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. সাজেদুর রহমান সাজু (এমডি কার্ডিওলজি)। 

তিনি বলেন, গ্রাম অঞ্চলের দরিদ্র লোকজন আর্থিক অনটনের কারণে রোগ বালাই নিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে থাকেন। এতে অনেক সময় সঠিক চিকিৎসার অভাবে রোগী দিনে দিনে মৃত্যুর দিকে ঝুঁকিতে থাকে। তাই আমি আমার সংগঠন স্বাস্থ্য সেবা ফাউন্ডশেনর একটি বড় ধরণের  টিম ভেড়ামারা ও মিরপুর উপজেলার বিভিন্ন গ্রাম পর্যায়ক্রমে ধারাবাহিক ভাবে নিয়োমিত ফ্রি চিকিৎসা দিয়ে সমাজের অসহায় মানুষের পাশে শক্তভাবে দাঁড়িয়েছি। এই সেবা অব্যাহত থাকবে। যে কেউ এই সংগঠনের অনুকূলে চিকিৎসা সেবা নিতে পারবেন কোনা টাকা পয়সা দিতে হবে না।  

 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর