বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২৩৫

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৪ লাখ

স্বাস্থ্য ডেস্ক:

প্রকাশিত: ৬ জুন ২০২০  

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা প্রায় চার লাখ ছুঁইছুঁই করছে। আজ শনিবার (৬ জুন) সকাল সাড়ে ৯টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ১৪৬ জন। আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৪৪ হাজার ৭৯৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩৩ লাখ ৪৮ হাজার ৮৬০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৯ লাখ ৬৫ হাজার ৭০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ১১ হাজার ৩৯০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ হাজার ২৬১ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৩১১ জন।

তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৫ হাজার ৪৭ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৬ জন। 

চতুর্থ স্থানে থাকা ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ৭৭৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৫৩১ জন।

এছাড়া ফ্রান্সে করোনায় ২৯ হাজার ১১১ জনের মৃত্যু ও এক লাখ ৫৩ হাজার ৫৫ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩০ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর