শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৪২৪

বানভাসি মানুষের পাশে বিজিবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ জুন ২০২২  

বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয়  ত্রাণসামগ্রী বিতরণ এবং জরুরি চিকিৎসা সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২০ জুন) বিজিবির সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্তাবধানে কোম্পানীগঞ্জের বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবারের (১,০০০ জন) মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 

অপরদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদরের বন্যাদুর্গত অসহায় ২০০টি পরিবারের (৮০০ জন) মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এসময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।
 
এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের সামনে বন্যাদুর্গত প্রায় ৪০০ জন দুস্থ এবং অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে। সেই সঙ্গে ওষুধ বিতরণ করা হয়। 

বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর এবং লালাবস্তি গ্রামে আটকেপড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১বিজিবি) তত্ত্বাবধানে দুর্গাপুরের বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) ব্যবস্থাপনায় কুড়িগ্রামের রৌমারী উপজেলাধীন সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি দুঃস্থ ৩০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর