শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ১১৫ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি আটক ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
১৭৬

বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬ লাখ শিশুকে জরুরী ত্রাণ দিচ্ছে ইউনিসেফ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২১ জুন ২০২২  

দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬ লাখ শিশুকে জরুরী ত্রাণ সহায়তা দিচ্ছে ইউনিসেফ। এছাড়া জরুরী পরিস্থিতি মোকাবেলায় শিশু ও পরিবারগুলোকে জীবনরক্ষাকারী উপকরণ ও সেবা দিতে ২৫ কোটি ডলারের সহায়তার কথা জানিয়েছে সংস্থাটি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইউনিসেফ। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬ লাখ শিশুসহ ৪০ লাখ মানুষের জরুরী ভিত্তিতে সহায়তার প্রয়োজন। শিশুদের সুরক্ষা এবং জরুরী পানি ও স্বাস্থ্য উপকরণ দিতে ইউনিসেফ মাঠ পর্যায়ে কাজ করছে। এরই মধ্যে বন্যাকবলিত এলাকায় ৪ লাখ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাঠিয়েছে, যা দিয়ে ৮০ হাজার পরিবারের এক সপ্তাহ চলবে।

এছাড়া ১০ হাজারের বেশি পানির পাত্র এবং নারী ও কিশোরীদের জন্য হাজার হাজার স্বাস্থ্য উপকরণ বিতরণসহ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকারের জরুরী কার্যক্রমে আরও সহায়তা দিতে ইউনিসেফ কাজ করছে। জেলা স্বাস্থ্য কেন্দ্রগুলোর জন্যও জরুরী ওষুধ কিনছে ইউনিসেফ।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর