শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২৪৫

প্রাণনাশের হুমকি ও ৫০ লাখ টাকার দাবিও টলাতে পারেনি প্রীতিকে

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  

স্পষ্টভাষী বলিউডের দর্শকপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা। ভারত শাহ মামলায় তার পূর্ববর্তী বক্তব্য আদালতে ফিরিয়ে না নেওয়ার জন্য ২০০১ সালে তিনি 'গডফ্রে ফিলিপস জাতীয় সাহসী' পুরস্কার পেয়েছিলেন।

অতীতের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রীতি বলেন, 'মামলার ঘটনার পর থেকে যে কোনো সিনেমায় নাম লেখানোর পরই নানা মাফিয়া সংগঠন থেকে অর্থ চাওয়া হতো আমার কাছে। সে সময় আমাকে ভীষণভাবে সাহায্য করেছে প্রযোজক নাসিম রিজভী। যে কোনো সমস্যা হলে আমি তার সাথে যোগাযোগ করতাম। ভাইয়ের লোকের পরিচয়ে আমার কাছে ৫০ লাখ টাকা দাবি করা হয়৷ সেই সমস্যা আমি কাটিয়ে উঠেছিলাম নাসিম রিজভীর জন্য।'

মামলার শুনানি চলাকালীন 'চোরি চোরি চুপকে চুপকে' সিনেমার শুটিং সেটে প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রীতি। সেই সময় শাহরুখ খান, সালমান খান, সঞ্জয় গুপ্ত, মহেশ মাঞ্জরেকারসহ অনেকেই তাদের আগের বক্তব্য প্রত্যাহার করে নিলেও নিজের বক্তব্যে অটল ছিলেন প্রীতি। তাই বিভিন্ন মাফিয়া সংগঠন থেকে হুমকিসহ মোটা অঙ্কের অর্থ চাওয়া হয়েছিল তার কাছে। 
পরবর্তীতে পুলিশ জানায় আন্ডারওয়ার্ল্ড ডন ছোট শাকিল এবং ফিল্ম ইন্ডাস্ট্রির সাথে যুক্ত চার ব্যক্তির মধ্যে ফোন আলাপ থেকে প্রমাণ মেলে, এই ঘটনার আসামিরা হলেন চলচ্চিত্রের ফাইনেন্সার ভারত শাহ, প্রযোজক নাসিম রিজভী ও সহকারি আবদুল রহিম আল্লাহ বকশ এবং দুবাই ভিত্তিক জুয়েলার্স-এর মালিক মোহাম্মদ শামসুদ্দিন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর