শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৫৯৭

পূর্বাচলে অবৈধভাবে প্লট বাগিয়েছেন বিতর্কিত সাংবাদিক রোজিনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ মে ২০২১  

নিউজ ডেস্ক : বিতর্ক যেনো পিছু ছাড়ছে না, সরকারি গোপন নথি চুরি করে ধরা খাওয়া প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের। সরকারি গোপন নথি বিদেশে পাচার করে মোটা অংকের টাকা হাতিয়ে নেবার মতো খবরের পর এবার জানা গেলো, সাধারণ মানুষের স্বপ্নের পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় অবৈধ প্রভাব খাঁটিয়ে নিজের ও স্বামীর নামে প্লট বরাদ্দ হাতিয়ে ছিলেন প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম।

জানা গেছে, পূর্বাচল প্রকল্পের ‘মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্ত’ এ দুটি ক্যাটাগরির বরাদ্দকৃত এলাকার বাসিন্দা না হয়েও তৎকালীন প্রকল্প সচিবের ঘনিষ্ঠজন পরিচয় দিয়ে সেখানকার ৫ কাঠার একটি প্লট বাগিয়ে নিয়েছেন তিনি। শুধু তাই নয়, একই পরিচয় ব্যবহার করে নিজের নামের পাশাপাশি স্বামী মনিরুল ইসলামের নামেও ৫ কাঠার আরেকটি প্লট বরাদ্দ করিয়ে নেন তিনি। 

প্রকল্প সূত্রে জানা গেছে, এ প্রকল্পে তাদের মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের নামে অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেয়ার কথা থাকলেও তাদের বরাদ্দকৃত এলাকায় অবৈধ ক্ষমতা ব্যবহার করে দুটি প্লট হাতিয়ে নিয়েছেন সাংবাদিক রোজিনা। যেখানে এই প্রকল্পের আরো একটি উল্লেখযোগ্য নিয়মাবলী ছিলো, কোনো পরিবার একটির বেশি দুইটি প্লট পূর্বাচল থেকে কিনতে পারবে না। সেই নিয়মের তোয়াক্কা না করে তৎকালীন বিএনপির শাসনামলে অবৈধভাবে নিজের ও স্বামীর নামে যথাক্রমে দুটি প্লট বাগিয়ে নেন রোজিনা । 

প্রশ্ন হচ্ছে, তৎকালীন প্রকল্প সচিবের সঙ্গে কি এমন সম্পর্ক ছিলো, যার কারণে রোজিনা রাজউকে এতো প্রভাব খাটাতে পারতো? এ বিষয়ে অনুসন্ধান চালিয়ে জানা যায়, মূলত সেই সচিবের সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে রোজিনা নিজের এবং তার স্বামীর নামে রাজউকের কাছ থেকে পূর্বাঞ্চলে দুটি ৫ কাঠার প্লট হাতিয়ে নেবার সুযোগ পান।

উল্লেখ্য, বিএনপি শাসনামলে মন্ত্রীদের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করে সরকারি কাজে প্রভাব খাটাতে পারার পর আওয়ামী শাসনামলে একই রকমের কাজ করার চেষ্টা করে ব্যর্থ হন রোজিনা। ব্যর্থ হয়ে আওয়ামী শাসনামলে সরকারি নথি চুরি করে পেট চালানোর সিদ্ধান্ত নেন তিনি। এ কারণে একাধিকবার নথি চুরির দায়ে নৌ মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে মুচলেকা দিয়ে বিতাড়িত হয়েছেন রোজিনা। শেষমেশ স্বাস্থ্যমন্ত্রণালয়ের নথি চুরি করে দোষী সাব্যস্ত হয়ে কারাগারে শাস্তি ভোগ করেন রোজিনা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর