শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১   ১৬ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৮৫৫

দামুড়হুদায় ঘাট না বাঁধানোয় গ্রামবাসীর দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাটুদা ইউনিয়নের বিভিন্ন প্রত্যন্ত এলাকা গুলোতে এখনো পরিকল্পিত উন্নয়নের ছোঁয়া লাগেনি। তেমনি একটা গ্রাম মাথাভাঙ্গা নদীর তীরবর্তী এ ইউনিয়নের ছাতিয়ানতলা গ্রামের দীর্ঘদিন বটতলা ঘাট (গোয়াল ঘাট) না বাঁধার কারণে ঘাটে যাতায়াত এবং চলাফেরাতে গ্রামবাসীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

মাথাভাঙ্গা নদীর শাখা নদীর তীরবর্তী গ্রাম ছাতিয়ানতলা। প্রায় চার হাজার লোকের বসবাসের এই গ্রামের প্রায় অর্ধেক লোকের যাতায়াত করতে হয় এই বটতলা ঘাট (গোয়াল ঘাট) দিয়ে। 

গ্রামবাসী সূত্রে জানা যায়, অনেকবার এলাকার জনপ্রতিনিধিরা এই বটতলা ঘাট মাটি দিয়ে বেঁধে দিয়েছে আবার গ্রামবাসীরা স্বেচ্ছাশ্রম ও নিজেদের অর্থ ব্যয় করে ঘাট পুন:নির্মাণ করেছে। কিন্তু বর্ষা মৌসুম আসলে বৃষ্টিতে ঘাট ভেঙ্গে আর চলাচলের মত অবস্থা থাকে না। এখন এলাকাবাসী এই অবস্থার স্থায়ী সমাধান চায়।

ইউপি সদস্য জাবেদ আলী জানান, গ্রামের লোকজন দীর্ঘদিন ধরে নিজ উদ্যোগে এই বটতলা ঘাট (গোয়াল ঘাট) মেরামত, সংস্কার করে যাতায়াত করে আসছে। শুষ্ক মৌসুমে কোন রকমে চলাচল করা গেলেও বর্ষা কালে এসব পথ ঘাটের বেহাল অবস্থা সৃষ্টি হয়। আমি এ ব্যাপারে উপর মহলে বলেছি খুব দ্রুত এই অবস্থার সমাধান হবে বলে আশা করছি।

নাটুদা ইউনিয়নের চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম জানান, ইউনিয়নের গুরুত্বপূর্ণ গ্রামীণ পথ, ঘাট, রাস্তা ও অন্যান্য ভৌত অবকাঠামো উন্নয়নে কাজ করা হয়েছে। তবে সরকারী বরাদ্দের সীমাবদ্ধতার কারণে অনেক গুরুত্বপূর্ণ উন্নয়ন ইচ্ছা থাকলেও বাস্তবায়ন করা সম্ভব হয় না। তারপরেও বরাদ্দ পেলে এই ঘাটটি বাঁধার চেষ্টা করব।

দামুড়হুদা উপজেলা প্রকৌশলী মাহবুবুল হক বলেন, আমাদের বিষয়টা জানা ছিল না আমরা খুব শিঘ্রই এটা পরিদর্শনে যাব। এবং জনসাধারণের দুর্ভোগ ঠেকাতে ঘাটটি নির্মাণের চেষ্টা করব।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর