শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
৭১৩

টাইগ্রেসদের অনুপ্রেরণা যুবাদের বিশ্বকাপ জয়

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

অস্ট্রেলিয়ার শুক্রবার থেকে মাঠে গড়াবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। সে উপলক্ষে আজ সোমবার (১৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপ ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশন।  

বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন সালমা খাতুন।  সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে।  আর এ বিশ্বকাপকেই অনুপ্রেরণা ভাবছে টাইগ্রেসরা।

এশিয়া কাপের শিরোপা জয় ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় টাইগ্রেসদের অনুপ্রাণিত করছে, সালমা বলেন ‘এশিয়া কাপের শিরোপা জয়টা ছিল আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। তবে এখন আমরা কেবল বিশ্বকাপেই মনোযোগ দিতে চাই। গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচ দুটি আমাদের মূল লক্ষ্য। সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। আমরা তাদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।’

২০১৮ সালের জুনে মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারীদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে সালমা-জাহানারারা চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের বিশ্বকাপে ভারতও রয়েছে বাংলাদেশের গ্রুপ। সালমার মতে এবারের বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ফেভারিট অস্ট্রেলিয়া। 

নারী বিশ্বকাপে ২৪ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৯ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর