বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২৭১

খোকসায় দরিদ্রদের খাবার দিলেন ভ্যানচালক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই কর্মজীবী মানুষ হয়ে পড়েছেন কর্মহীন। দেশের সব জেলার মতো কুষ্টিয়াতেও এমন চিত্র দেখা গেছে। কুষ্টিয়ার খোকসার অনেক পরিবারই এখন অর্ধাহার কিংবা অনাহারে দিন কাটাচ্ছে। পরিবার নিয়ে তারা যেন পড়েছে অথই সাগরে। সরকারিভাবে সাহায্য সহযোগিতার পাশাপাশি রাজনীতিবিদ, সমাজের বিত্তবানরাও যে যার মতো অসহায়, দুস্থদের সাহায্য করছেন।

আকরাম হোসেন। পেশায় একজন ভ্যানচালক। কখনো কখনো সেদ্ধ ডিম বেচেও জীবিকা নির্বাহ করেন তিনি। এমন অবস্থায় প্রতিবেশি অসহায় দিনমজুরদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তায় এগিয়ে এসেছেন ভ্যানচালক আকরাম। তার এই মহানুভবতা ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। 

মঙ্গলবার (৩১ মার্চ) খোকসা পৌরসভার এক নম্বর ওয়ার্ডের পাতেলডাঙ্গী গ্রামে অর্ধাহারে থাকা এমন পাঁচজনকে তার সামর্থ্য অনুয়ায়ী খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করেন। এদের মধ্যে দুজন শারীরিক প্রতিবন্ধী রয়েছে। 

সাধ তার সীমাহীন, সাধ্য তার যৎসামান্যই। তারপরও তিনি তার ক্ষুদ্র সীমাবদ্ধতা নিয়েই সহযোগিতা করছেন মহান এই মানুষটি। সরেজমিনে গিয়ে কথা হয় এই ভ্যানচালক আকরাম হোসেনের সঙ্গে।

আকরাম হোসেন বলেন, আমি এলাকায় প্রতিবেশিদের খোঁজ নিয়ে দেখতে পাই- অনেকেই না খেয়ে আছে। তারা দিন আনে দিন খায়। তাই কাজ নাই, আয়ও নাই। এর কারণে তারা বাজার করে খেতে পারছে না। আমি চিন্তা করলাম- আমার সীমিত সামর্থ্য দিয়ে কী করা যায় তাদের জন্য। 

তিনি আরও বলেন, আমি তো ভ্যান চালাই। মোটামুটি প্রতিদিনই নিজের সুরক্ষা নিয়ে ভাড়া মারছি। আমার ইনকামও হচ্ছে। তাই আমার সীমিত ইনকামের একটি অংশ দিয়ে আমি আজ পাঁচ অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিলাম। আমি আজ তাদেরকে চাল, তেল, আলু, বেগুন, কুমড়া, পেঁয়াজ দিয়েছি।

খোকসায় দিনমজুরদের খাবার দিলেন ভ্যানচালক

ভ্যানচালক আকরাম হোসেনের দেওয়া খাদ্যসামগ্রী

আরও বড় পরিসরে অসহায়দের পাশে দাঁড়াতে ভিন্ন উদ্যোগের ব্যাপারে আকরাম হোসেন বলেন, আমার এমন কর্মকাণ্ড দেখে এলাকার ১০ জন যুবক আমার পাশে দাঁড়িয়েছে। তারাও এমনভাবে প্রতিবেশীদের সহযোগিতা করতে চায়। আমরা ১০ জন মিলে আগামীকাল (বুধবার) আরও ৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিব ইনশা আল্লাহ্।

এলাকার অন্য যুবকরা হলেন- টোকন, হাবিব, রতন, রমজান, সজীব, রনি, রোকন, রাশেদ, রাজন। এদের অধিকাংশই কলেজপড়ুয়া শিক্ষার্থী ও নিন্ম-মধ্যআয়ের মানুষ।

এ সময় সমাজের আরও বিত্তশালীসহ অন্যান্যদেরও যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর