শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ১১৫ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি আটক ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
২৮৬

কুষ্টিয়ার দৌলতপুরে প্রস্তাবিত স্থলবন্দরের স্থান পরিদর্শন

প্রকাশিত: ১৯ মে ২০২৩  

কুষ্টিয়ার দৌলতপুরের প্রাগপুর সীমান্তে প্রস্তাবিত স্থলবন্দরের নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার (রাজশাহী) মনোজ কুমার। বৃহস্পতিবার (১৮ মে ) বিকালে তিনি স্থলবন্দরের জন্য নির্ধারিত স্থান দৌলতপুর উপজেলার প্রাগপুর সীমান্ত সংলগ্ন এলাকা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এডভোকেট এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ, দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হাজী রবিউল ইসলাম, দৌলতপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কীর আহমেদ, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, আদাবাড়িয়া ইউপি চেয়ারম্যান আব্দুল বাকীসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজন। দৌলতপুরের প্রাগপুর সীমান্তে স্থলবন্দর নির্মাণের জন্য জাতীয় সংসদের বিষয়টি একাধিকবার উপস্থাপন করা হয়।

এনিয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদনও করা হয়েছে। এরই প্রেক্ষিতে ভারতীয় সহকারী হাইকমিশনার (রাজশাহী) মনোজ কুমার স্থলবন্দরের জন্য নির্ধারিত স্থানটি পরিদর্শনে আসেন। পরিদর্শন শেষে সড়ক পথে তিনি রাজশাহী চলে যান। 

দৌলতপুরের প্রাগপুর সীমান্তে স্থলবন্দর নির্মাণ বা স্থাপন করা হলে ঢাকার সঙ্গে কলকাতার সড়ক পথে দূরত্ব কমবে। বাংলাদেশের প্রাগপুর সীমান্ত যেখান থেকে সরাসরি ঢাকার সঙ্গে সড়ক পথে যোগাযোগের সুব্যবস্থা রয়েছে। 

অপরদিকে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার করিমপুর থানার শিকারপুর (রাণীনগর) সীমান্ত যেখান থেকে কলকাতায় সরাসরি সড়ক পথে যোগাযোগের সুব্যবস্থা রয়েছে। স্থলবন্দর নির্মাণের জন্য উভয় সীমান্তের মাঝে মাথাভাঙ্গা নদীতে শুধুমাত্র ৮০ মিটার দৈর্ঘ্যরে একটি ব্রিজ প্রয়োজন। প্রাগপুর সীমান্তে স্থলবন্দর নির্মিত হলে উভয় দেশের আর্থিক খাত সমৃদ্ধ হবে বলে মনে করেন সংশ্লিষ্টগণ।    

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর