মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৪ ১৪৩০   ০৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
বঙ্গবন্ধু ভাবতেই পারেননি বাঙালিরা তাকে হত্যা করবে : প্রধানমন্ত্রী গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ: মৃত বেড়ে ১০ এমভি আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, বাড়ছে আতঙ্ক মানুষকে সচেতন করতে না পারলে হাসপাতাল করে প্রাণ বাচাঁনো যাবে না শুভেচ্ছা দূত হয়ে বাংলাদেশে এলেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস
২১২

কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

তাইজাল আলী খানকে সভাপতি ও আতাউর রহমান আতাকে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

১২ নভেম্বর (মঙ্গলবার) দুপুরে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে শহর আওয়ামী লীগের সম্মেলনে এ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

এ সময়ে হানিফ বলেন, আওয়ামী লীগের তৃণমূল থেকে কেন্দ্রীয় কমিটি পর্যন্ত যেসব বিতর্কিত ব্যক্তি দলে অনুপ্রবেশ করে ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে কাউন্সিলের মাধ্যমে তাদের অপসারণ করা হবে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের টানা ১১ বছর ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে অনেকে দলে যোগদান করেছে। কিন্তু যোগদানের সময় নির্দেশনা ছিল, যাদের বিরুদ্ধে অনৈতিক অভিযোগ, সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতা, মাদকের সাথে জড়িত এবং যুদ্ধাপরাধীর সাথে যারা জড়িত এই ধরনের ব্যক্তিদের দলে নেওয়া যাবে না। কিন্তু দলের ভিতরে কিছু কিছু জায়গায় এমন ব্যক্তি অনুপ্রবেশ করেছিল। 

হানিফ বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এ সকল ব্যক্তিরা যাতে কোনো কমিটিতে পদ না পেতে পারেন তার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত দলের বিভিন্ন জায়গায় যে দুই একজন বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশ করেছিল তাদের অপসারণ করা হবে। পাশাপাশি আওয়ামী লীগের যে সকল নেতাকর্মী দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন তাদেরও দলের পদ থেকে অপসারণ করা হবে। 

“সকল দেশ প্রেমিক সংগঠন একসাথে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটাতে হবে”-  বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর এমন মন্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান করেছিল, যারা গণহত্যা চালিয়েছিল, মুক্তিকামী মানুষকে হত্যা করেছিল, বাড়িঘর জ্বালিয়ে ছিল, মা বোনদের সম্ভ্রমহানি করেছিল সে সমস্ত বিতর্কিত ব্যক্তিরা যদি তাদের কাছে দেশপ্রেমিক হয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ দেশের জনগণই যথেষ্ট। 

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল হোসেন, গোলাম রব্বানী চিনু, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.কা.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর