শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৭৯

করোনাঃ ব্রিটিশ কৌতুক অভিনেতা ইডি লার্জের মৃত্যু

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এবার ব্রিটিশ কৌতুক অভিনেতা ইডি লার্জের মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বিখ্যাত এই কৌতুক অভিনেতার ছেলে রায়ান জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় লার্জের মৃত্যু হয়েছে। অনেক আগে থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন এই কৌতুক অভিনেতা।

ইডি লার্জের মৃত্যুতে মাইকেল বেরিমোর, টমি ক্যানোনসহ অসংখ্য তারকা ও ভক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন। ইডি লার্জের প্রকৃত নাম অ্যাডওয়ার্ড ম্যাকগিনিস।

১৯৭৮ থেকে ১৯৯১ সাল পর্যন্ত বিবিসি ওয়ানের জনপ্রিয় মুখ ছিলেন তিনি। তার ‘লিটল অ্যান্ড লার্জ’ নামে একটি শো এই কৌতুক অভিনেতাকে দারুণ জনপ্রিয় করে তুলেছিল।

এ দিকে, লার্জের পরিবার এক বিবৃতিতে বলেছে, ‘আমরা লার্জকে ভীষণ মিস করব। একজীবনে তার অর্জন অনেক। মানুষকে হাসাতে খুব ভালোবাসতেন। তার ওপর শান্তি বর্ষিত হোক।’

অন্যদিকে ব্রিটিশ অভিনেত্রী কেট রবিনস সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘শান্তিতে থাকুন প্রিয় মানুষ, জয়ী মানুষ।’

এর আগে করোনা ভাইরাসের ভয়াল গ্রাসে মৃত্যুবরণ করা তারকারা হলেন- জাপানি কৌতুক অভিনেতা কেন শিমুরা, আমেরিকান অভিনেতা মার্ক ব্লাম, আমেরিকান কান্ট্রি সংগীতশিল্পী জো ডিফি, টনি অ্যাওয়ার্ডস ও এমি জয়ী চিত্রনাট্যকার টেরেন্স ম্যাকন্যালি ও ক্যামেরুনের স্যাক্সোফোন কিংবদন্তি মানু দিবাঙ্গো। এছাড়া গত ৩১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বাঞ্চলের সারে শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ‘স্টার ওয়ারস’ ফ্র্যাঞ্চাইজির অভিনেতা অ্যান্ড্রু জ্যাক।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর