শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৪৩

ঈদ বকশিশ দেওয়ার ভয়ে পার্টি অফিসেই যাচ্ছেন না রিজভী

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

সারাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে ঈদ বকশিশ দেওয়া-নেয়ার কালচার দীর্ঘদিনের। সিনিয়র নেতাদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বকশিশের জন্য অপেক্ষা করেন জুনিয়র নেতাকর্মীরা। কিন্তু বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে ঈদ বকশিশ চেয়ে পাননি কোনো নেতাকর্মীই। আর তিনি বকশিশ দেওয়ার ভয়ে পার্টি অফিসেই যাচ্ছেন না। এমনকি মোবাইল ফোনও বন্ধ রেখেছেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্র জানিয়েছে, পার্টি অফিসে দীর্ঘদিন একক আধিপত্য বজায় রাখায় রুহুল কবির রিজভীর একান্ত কিছু নেতাকর্মী রয়েছেন। তারা বকশিশের আশায় গত তিনদিন ধরে পার্টি অফিসে আসছেন। পথ চেয়ে বসে আছেন অফিস স্টাফরাও। কিন্তু দেখা মিলছে না রুহুল কবির রিজভীর।

ইকবাল নামে এক ছাত্রদল নেতা জানান, রিজভী ভাই তার আলাদা আলাদা রাজনৈতিক কর্মকাণ্ডের কারণে আমাদের মতো বেশকিছু নেতাকর্মীদের কাজে লাগান। কিন্তু আমাদের প্রত্যাশানুযায়ী প্রাপ্তিযোগ হয়নি কখনো। গত কোরবানির ঈদেও তিনি আমাদের ঠকিয়েছেন। এবারো তিনি আশা দিয়েছেন ঈদ বকশিশ বাড়িয়ে দেওয়ার, কিন্তু এখন ফোন না ধরে বন্ধ করে রেখেছেন। আসছেন না পার্টি অফিসেও।

তিনি আরো বলেন, ঈদের আগে ছেলেপেলেরা আশা করে বসে আছে। জুনিয়ররা বকশিশ-সালামির জন্য ফোন দিচ্ছে, কিন্তু রিজভী ভাই আমাদের দিকে খেয়াল করছেন না।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও দায়িত্বশীল এক নেতা বলেন, প্রতিটি সিনিয়র নেতারই নিজস্ব কর্মী বাহিনী থাকে। ঈদের আগে তারা নেতার কাছ থেকে বাড়তি কিছু পাওয়ার আশা করে। রিজভী সাহেবের কিছু নেতা আমার কাছে এসে অভিযোগ করেছে- বকশিশ দেওয়ার ভয়ে নাকি তিনি পার্টি অফিসে আসছেন না। পরে আমি তাদের যতটুকু পেরেছি দিয়ে রিজভী সাহেবের বাসায় যেতে বলেছি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর