শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২৬৬

ইবিতে ১৩ বিদেশি শিক্ষার্থী ভর্তি

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

১৩ বিদেশি শিক্ষার্থীকে ভর্তি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ভর্তি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেলের পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

একাডেমিক শাখা সূত্রে জানা যায়, চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির জন্য ৩০জন বিদেশি শিক্ষার্থী আবেদন করে। এরমধ্যে নেপালের ৯ জন, শ্রীলঙ্কার ১ জন এবং সোমালিয়ার ৩ জন শিক্ষার্থীকে কর্তৃপক্ষ ভর্তির অনুমোদন দিয়েছে।

নেপালি শিক্ষার্থীদের মধ্যে ফার্মেসি বিভাগে ৪ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ২ জন, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১ জন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে ২ জন।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে শ্রীলঙ্কার ১ জন। অন্যদিকে সোমালিয়ার কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩ জন ভর্তি হয়েছেন। এছাড়া আরও ৩ জন নেপালি শিক্ষার্থী ভর্তি হওয়ার কথা রয়েছে।

এবিষয়ে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেলের পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় বিগত সময়গুলোতে একদিনের জন্যও বন্ধ হয়নি। শিক্ষা-দীক্ষার গুণগতমান উন্নয়ন হবার কারণেই দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাদের পরিচিতি বেড়েছে। এখানে শিক্ষার গুণগত মান, উন্নত কারিকুলাম ও শিক্ষকদের বিভিন্ন ট্রেনিং ও আন্তর্জাতিক সেমিনার হচ্ছে এবং আমরা পর্যাপ্ত আবাসিক সুযোগ সুবিধা দিচ্ছি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সুন্দর মনোরম পরিবেশের কারণে তারা আগ্রহী হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর