বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২২৪

আজ প্রধান বিচারপতি নেতৃত্বে আপিল বিভাগ বসছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আজ সোমবার (১৩ জুলাই) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারিক কার্যক্রম শুরু হচ্ছে। গতকাল রোববার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে থাকা কার্যতালিকা থেকে এ তথ্য জানা গেছে।

কার্যতালিকার তথ্য অনুসারে, সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে (৬ বিচারপতি) মোট ২০টি মামলা শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

এদিকে রোববার আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ বসার বিষয়ে আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা একটি বিজ্ঞপ্তি জারি করেন। 

এতে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতি দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০ (অধ্যাদেশ নং-০১, ২০২০) এবং অত্র কোর্ট কর্তৃক প্রণীত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টের মাধ্যমে বিচারকার্য পরিচালিত হবে মর্মে অনুমোদন প্রদান করেছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে প্রতি সোমবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত শুনানি গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর