শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৬০

অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

বিশেষ চাহিদাসম্পন্ন এক কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় দেওয়া ভিডিও বার্তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী রায়া নামে ওই কিশোরীর সঙ্গে ভিডিও কলে কথা বলেন।

বৃহস্পতিবার বিকালে রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইলে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী। রায়ার মা জানান, হঠাৎ প্রধানমন্ত্রীর কল পেয়ে তিনি হতবিহবল হয়ে পড়েন। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিক আচরণে তার মনে হয়নি তিনি সরকার প্রধানের সঙ্গে কথা বলছেন, বরং তার মনে হয়েছে তিনি তার মা কিংবা ফুপির সঙ্গে কথা বলছেন।

তিনি জানান, রায়া ভিডিও কলে প্রধানমন্ত্রীকে জাতীয় সংগীত গেয়ে শুনিয়েছে। প্রধানমন্ত্রীও রায়ার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করেও শুনিয়েছে রায়া। বেশ কিছু সময় ধরে রায়ার থেকে গল্পও শুনেছেন প্রধানমন্ত্রী। রায়ার মা আরো জানান, প্রধানমন্ত্রী বলেছেন, করোনা পরিস্থিতি ভালো হলে রায়া তার বাসায় গিয়ে দেখা করবে।

প্রধানমন্ত্রী  হোয়াটসঅ্যাপের মাধ্যমে রায়ার সঙ্গে কথা বলেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন। এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল তার ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়েও প্রধানমন্ত্রীর কথা বলার বিষয়টি জানিয়েছেন। পোস্টে অপু উকিল ওই কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কলের দুটি স্থিরচিত্রও প্রকাশ করেছেন।

ফেসবুক পোস্টে অপু উকিল লিখেছেন, ‘নিজের জীবনকে জনগণের জন্য উৎসর্গ করে দিয়ে যিনি প্রতিটি মুহূর্ত এদেশের মানুষের স্বপ্ন সত্যি করতে চান, ইচ্ছা পূরণ করতে চান। তিনি জাতির জনকের কন্যা মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।’

অপু উকিল আরও লিখেছেন, ‘এক কিশোরী প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল। মানবিক প্রধানমন্ত্রী সে কথা জানতে পেরে পরম স্নেহে কিশোরীটির সঙ্গে ভিডিও কল করে শত ব্যস্ততার মধ্যেও কথা বলেছেন।’

এ বিষয়ে বিপ্লব বড়ুয়া বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ওই কিশোরী প্রাধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ইচ্ছা পোষণ করে সোশ্যাল মিডিয়া একটি ভিডিও বার্তা দিলে তা প্রধানমন্ত্রীর নজরে আসে। এর প্রেক্ষিতে তিনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে রায়া নামে ওই কিশোরীর সঙ্গে কথা বলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর