সোমবার   ১৫ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১  

কিয়েভে রাতভর ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া

কুষ্টিয়ার বার্তা

প্রকাশিত : ০৩:০৬ পিএম, ২৫ মে ২০২৩ বৃহস্পতিবার

ইউক্রেনের সঙ্গে রাশিয়ার হামলা ও পাল্টা হামলা ক্রমেই বেড়েই যাচ্ছে। সম্প্রতি ইউক্রেনের বাখমুত অঞ্চলটি দখল করেছে রাশিয়া। এবার দেশটির রাজধানী কিয়েভে ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া।

কিয়েভে রাতভর ভয়াবহ ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। বৃহস্পতিবার ইউক্রেনীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রায় এক মাস ধরে কিয়েভে বিমান হামলা অব্যাহত রেখেছে মস্কো। 

এদিকে ইউক্রেনের সামরিক বাহিনীর প্রধান শেরহি পপকো জানিয়েছেন, প্রায় তিন চার ঘণ্টা ধরে চালানো বিমান হামলার সময় সবগুলো ড্রোন ধ্বংস করেছে কিয়েভের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। এ নিয়ে চলতি মাসেই ১২ বারের মতো কিয়েভে হামলা চালালো মস্কো। 

এক বিবৃতিতে তিনি বলেন, রাশিয়ান বিভিন্ন দিক থেকে হামলা চালাচ্ছে। তিনি আরো বলেন, কিয়েভে লক্ষ্য করে চালানো প্রতিটি হামলা ইউক্রেনের প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ধ্বংস করে দেওয়া হয়েছে।

তার দাবি, ইরানের নির্মিত শাহেদ ড্রোন দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া। প্রাথমিক তদন্তে বিষয়টি জানা গেছে বলে উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার জন্য ৫০ হাজার বন্দিকে নিয়োগ করা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে ২০ শতাংশই নিহত হয়েছে। টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে তিনি রাশিয়ান রাজনৈতিক কৌশলবিদ কনস্ট্যান্টিন ডলগভকে এ কথা বলেন।

সূত্র: এএফপি