মঙ্গলবার   ২৮ জুন ২০২২   আষাঢ় ১৩ ১৪২৯  

খোকসা ৭ দিনব্যাপী যাত্রা উৎসবের আয়োজন

নিউজ ডেস্ক

কুষ্টিয়ার বার্তা

প্রকাশিত : ১২:৩০ পিএম, ২৯ মার্চ ২০২২ মঙ্গলবার

ঐতিহ্য ফেরাতে কুষ্টিয়ার খোকসা ৭ দিনব্যাপী যাত্রা উৎসবের আয়োজন করা হয়েছে। রোববার (২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

‘ফিরে চল মাটির টানে’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও কুষ্টিয়া শিল্পকলা একাডেমির সহযোগিতায় যাত্রা উৎসব উদ্বোধন করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এ সময় এমপি জর্জ বলেন, যাত্রাপালা বাঙালির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ধারক-বাহক। শিল্প ও পর্যটন নগরী কুষ্টিয়ায় অনেক আগে থেকেই এর আধিক্য। আকাশ সংস্কৃতির আগ্রাসন থেকে দেশীয় সংস্কৃতিকে বাঁচিয়ে যাত্রা শিল্পীদের টিকিয়ে রাখা হবে।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্মের কাছে যাত্রাপালা রূপকথার গল্পের মতো। তাই আজ এই যাত্রা উৎসব এক যুগান্তকারী পদক্ষেপ বলে আমি মনে করি। তাই এই যাত্রা উৎসবের ধারাবাহিকতা বজায় রাখতে আমি সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দিচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইসহাক আলীর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আখতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মো. আশিকুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হকসহ অনেকে।

উল্লেখ্য, উদ্বোধনী দিনে খোকসা উপজেলার সাংস্কৃতিক সংস্থা (উসাস) আয়োজিত ‘নিহত গোপাল’ যাত্রাপালা প্রদর্শিত হয়। প্রতি বছরের ন্যায় এবারও যাত্রা উৎসব শুরু হওয়ার খোকসাবাসীর মধ্যে উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।