বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
২৩

৩০ বছর পর রাশিয়া থেকে ব্যবসা গুটাচ্ছে ম্যাকডোনাল্ডস

প্রকাশিত: ১৭ মে ২০২২  

ইউক্রেন যুদ্ধের জেরে প্রথমে রেস্তোরাঁ বন্ধ করার পর এবার রাশিয়া থেকে ব্যবসা গুটিয়ে ফেলার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ফাস্টফুড চেইন রেস্তোরাঁ ম্যাকডোনাল্ডস।

ছিন্ন হচ্ছে রাশিয়ার সঙ্গে ম্যাকডোনাল্ডসের ৩০ বছরের সম্পর্ক। গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে আগ্রাসন শুরু করে। মার্চে ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষ রাশিয়ায় তাদের সব রেস্তোরাঁ বন্ধ রাখার ঘোষণা দেয়। এমনকি মস্কোর পুশকিন স্কয়ারের তাদের ঐতিহ্যবাহী রেস্তোরাঁটিও বন্ধ করে দেওয়া হয়।

এখন তারা রাশিয়ায় তাদের ব্যবসা বিক্রি করে দিতে চাইছে এবং এ জন্য প্রয়োজনীয় প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ম্যাকডোনাল্ডস ১২০ কোটি থেকে ১৪০ কোটি মার্কিন ডলারে (নন- ক্যাশ) রাশিয়ায় তাদের ব্যবসা বিক্রি করতে চাইছে।

সোমবার ম্যাকডোনাল্ডসের পক্ষ থেকে বলা হয়, ইউক্রেইনের যুদ্ধের কারণে সৃষ্টি হওয়া মানবিক সংকট এবং রাশিয়ায় তাদের ব্যবসা পরিচালনায় অপ্রত্যাশিত পরিবেশের কারণে ম্যাকডোনাল্ডস এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে রাশিয়ায় ব্যবসার অব্যাহত রাখা আর টেকসই হবে না।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা