বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
১৬

ম্যান রে-র তোলা নগ্ন নারীর ছবিটি বিখ্যাত কেন?

প্রকাশিত: ১৭ মে ২০২২  

ছবিটি একজন নগ্ন নারীর। তার পিঠকে বেহালার রূপ দেওয়া হয়েছে। ছবির নাম দেওয়া হয়েছে লে ভায়োলন ডি’ইনগ্রেস। আর এটিই নাকি ইতিহাসের সবচেয়ে বিখ্যাত ছবিদের মধ্যে একটি। 

মার্কিন ভিজুয়াল আর্টিস্ট ম্যান রে-র তোলা বিখ্যাত ছবিটি বারবার বিক্রি হয়েছে নিলামে।

সংবাদ মাধ্যম সিএনএন এর এক প্রতিবেদন সূত্র বলছে, ১৯২৪ সালে ম্যান রে এই সাদাকালো ছবিটি তোলেন। মূল প্রিন্টকে পরাবাস্তববাদী এই শিল্পীর সবচেয়ে বিখ্যাত কাজ বলে ধরা হয়। সর্বশেষ ক্রিস্টি’জ নিলাম ঘরে ছবিটি বিক্রি করা হয়। 

ছবিটিকে ২০ শতকের সবচেয়ে আইকনিক কাজের একটি বলে অভিহিত করেছেন ক্রিস্টি’জ নিলাম ঘরের ফটোগ্রাফি বিভাগের প্রধান দ্যারিয়াস হিমস। এক বিবৃতিতে দ্যারিয়াস হিমস বলেন, বিভ্রান্তিকর এই পরাবাস্তববাদী ছবিটি ডার্করুমে খালি হাতে ওয়াশের মাধ্যমে ফুটিয়ে তোলার এক অন্যন্য নিদর্শন।   

তিনি আরো বলেন, ছবিটি রোমান্টিক, রহস্যময়, দুর্বোধ্য এবং কৌতুকপূর্ণ। এটি প্রায় শত বছর ধরে মানুষকে অভিভূত করে রেখেছে। তাই ফটোগ্রাফিক কাজ হিসেবে এটি বাজারে অতুলনীয়।  

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা