শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৮ ১৪২৯   ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
বিজয়ের মাসকে ‘মুক্তিযোদ্ধা মাস’ ঘোষণার দাবি দেশে করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী পাঁচ বছরের মধ্যে সারাদেশে বিদ্যুতের তার মাটির নিচে যাবে সারা দেশে পুলিশের পক্ষকালব্যাপী বিশেষ অভিযান শুরু কুষ্টিয়ায় খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি ঢাকায় অগ্নিসন্ত্রাসীদের বিশৃঙ্খলার লাইসেন্স দেয়া হবে না পদ্মা সেতুর সুফল পেতে শিল্পকারখানার প্রত্যাশা
৫৫০৯

জুমার আগে বৃহস্পতিবার রাতে যে দোয়া পড়লে মনের আশা পুরণ হয়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

আমারা আল্লাহর কাছে দোয়া করি এর অর্থ হলো আল্লাহর কাছে কিছু চাই বা কোনো বিপদ থেকে মুক্তি চাই। দোয়া শুধু দোয়া নয় বরং দোয়া একটি ইবাদত। হাদিসে এসেছে দোয়া একটি ইবাদাত, অন্য একটি হাদিসে এসেছে রাসুল (স) বলেছেন,`দোয়া হলো ইবাদাতের মগজ। তাই আমরা সব সময় সুখে দুঃখে আল্লাহর কাছে দোয়া করব।

দোয়া কবুল হওয়ার কিছু সময় রয়েছে যে সময় দোয়া বেশি কবুল হয়। তা সত্তেও কিছু দোয়া আল্লাহতায়ালা সব সময় কবুল করেন। মহান আল্লাহ সবার দোয়া শোনেন, সব সময় শোনেন, সব অবস্থায় শোনেন।

একবার রাসুল (স) কে বলা হয়েছিল যে, কোন সময় দোয়া বেশি কবুল হয়?

উত্তরে তিনি বলেন, নামাজের পরবর্তী দোয়া ও শেষ রাতের দোয়া বেশি কবুল হয়।

বৃহস্পতিবারের রাতে আল্লাহ তায়ালা আকাশে সব দরজা খুলে দেন। মানুষের দোয়া তার কাছে পৌঁছানোর জন্য। তাই আমরা প্রতি বৃহস্পতিবারের রাতে মহান আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া করব, আল্লাহর কাছে আমাদের সব চাওয়া পাওয়া উপস্থাপন করব।

নিঃসন্দেহে মহান আল্লাহ তায়ালা সবার ডাক শুনেন, সবার কথা শুনেন। তাই এই গুরুত্বপূর্ণ রাতে আপনি যে কোনো দোয়া পরতে পারেন, আমল করতে পারেন। বিশেষ করে শেষ রাতে তাহাজ্জুতের নামাজ পড়ে, কয়েকবার দরুদ শরিফ পড়ে, তিন বার ইস্তেগফার পড়ে, তিনবার সুরা ফাতিহা, তিনবার সুরা ইখলাস, কয়েকবার সুরা ইউনুস পড়ে আল্লাহর কাছে হাত তুলে দোয়া করতে পারেন। এবং দোয়ার সময় আল্লাহর কাছে কান্নাকাটি করুন।

সুপ্রিয় পাঠক আশা করা যায় এভাবে নিয়ম মেনে যদি বৃহস্পতিবার রাতে মহান আল্লাহর দরবারে দোয়া করে তবে তার দোয়া আল্লাহ অবশ্যই কবুল করবেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর