বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
২৪

যাচাই করুন আপনার দৃষ্টিশক্তি, ছবিতে কী লেখা আছে বলুন তো

প্রকাশিত: ১৯ মে ২০২২  

দৃষ্টিভ্রমের ছবি হামেশাই নেটমাধ্যমে ভাইরাল হয়। তেমনই একটি ছবি সম্প্রতি ফের ভাইরাল হয়েছে। যা চোখের পরীক্ষা নেয়ার পক্ষে যথেষ্ট। এই ছবিটি নেটাগরিকদের বেশ বিপাকে ফেলেছে। এই ছবিতে লুকিয়ে রয়েছে দুটি অর্থপূর্ণ ইংরেজি শব্দ। আর সেই শব্দজোড়া খুঁজে পেতেই কালঘাম ছুটছে নেটাগরিকদের।

বেশ কয়েকটি সাদা-কালো ব্লক আর ছায়ার আড়ালে লুকিয়ে রয়েছে ইংরেজি অক্ষরগুলি। আপনি কি সেগুলি পড়তে পারছেন? মূলত সাদা-কালো রং ও ব্লকগুলির আকারের দৃষ্টিভ্রমকে কাজে লাগিয়েই লুকিয়ে রয়েছে শব্দগুলি। অনেকেই দাবি করছেন এই ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশনটি দ্বারাই আপনি আপনার দৃষ্টিশক্তির পরীক্ষাও করতে পারেন।

খোলা চোখে আপনি এই লেখা উদ্ধার করতে পারবেন না। চোখ বন্ধ করেই পাবেন সমাধান! ভাবছেন তা কি করে সম্ভব? এটাই এই ছবির ধাঁধাটির বৈশিষ্ট্য। পুরোপুরি বন্ধ চোখে নয়, এই ধাঁধার সমাধানের জন্য আপনাকে ৯০ শতাংশ চোখ বন্ধ করতে হবে। চোখের দৃষ্টি সীমিত করলেই চোখের সামনে ভেসে উঠবে শব্দজোড়া।

দেখুন তো, এই ফন্দিতে ছবিতে কী লেখা আছে তা পড়তে পারছেন কি না? আর যারা হাজার খুঁজেও বুঝতে পারছেন না আসলে কী লেখা রয়েছে ছবিতে, তাদের জন্য রইল সমাধান। ছবিতে ইংরেজি হরফে লেখা রয়েছে ‘ব্যাড আইজ’।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা