বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৫৬

সাফজয়ী নারী ফুটবল দলকে ১ কোটি টাকা দেবে সেনাবাহিনী

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনা ও ১ কোটি টাকা পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। আগামী ২৭ সেপ্টেম্বর নারী ফুটবল দলকে ও পুরস্কার দেওয়া হবে। আইএসপিআর এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় বাংলাদেশ নারী ফুটবল দল। সোমবার নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জয় করে বাংলাদেশ। এ নিয়ে পাঁচবার সাফের ফাইনালে খেলে শিরোপা হাতছাড়া করে নেপাল। শ্রেষ্ঠত্বের মুকুট নিয়েই বুধবার ঘরে ফেরেন চ্যাম্পিয়নরা। মেয়েদের এই অনন্য অর্জনের জন্য তাদের শুভকামনা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ।

এর আগে সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

চ্যাম্পিয়নদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাফজয়ী নারী ফুটবলারদের সবার ঘরের অবস্থা পরিদর্শন করে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। যাদের ঘরের অবস্থা ভালো নয়, যাদের ঘর দরকার, তাদের নতুন ঘর বানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন তিনি।

বাংলাদেশ নারী ফুটবলদল

বাংলাদেশ নারী ফুটবলদল

গত ১৯ সেপ্টেম্বর নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশ। স্মরণীয় এ জয়ে শামসুন্নাহার করেন একটি গোল। আর দুটি গোল করেন কৃষ্ণা রানী সরকার। এমন আরাধ্য জয় শেষে দেশে ফেরার পর জয়িতাদের বিমানবন্দরে দেয়া হয় রাজসিক সংবর্ধনা। জবাবে অকুণ্ঠ সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানান অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া তিনি ট্রফিটিও উৎসর্গ করেন দেশবাসীকে। বিমানবন্দর থেকে বেরিয়ে কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে বিজয় উল্লাসে মেতে ওঠেন তারা।

নারী ফুটবল দলের তারকা খেলোয়াড় সানজিদা আক্তার সাফ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সামনে রেখে সোমবার ভক্তদের উদ্দেশ্যে এক আবেগঘন লেখা পোস্ট দেন। ওই পোস্টে লেখেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

তাদের সেই ‘ইচ্ছে’ পূরণ করতে ছাদখোলা বাসে করেই বিমানবন্দর থেকে বাফুফে পর্যন্ত নেওয়া হয়। বুধবার দুপুর ১টা ৪০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সাবিনাদের বহনকারী বিমান। এ সময় তাদের বর্ণিল সংবর্ধনা দেওয়া হয়। খেলোয়াড়দের মিষ্টিমুখ করান বাফুফে কর্মকর্তারা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর