বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
৩৩

অবশেষে টিভিতে দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচ

প্রকাশিত: ২২ জুন ২০২২  

নানা জটিলতার কারণে অ্যান্টিগায় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ম্যাচটি দেখা যায়নি কোন টেলিভিশনে। তবে আইসিসিটিভি ম্যাচটি সম্প্রচার করেছিল। সেটি দেখার জন্য ২ ডলার খরচ করতে হয়েছে। একই সঙ্গে দুই ম্যাচের জন্য আইসিসিটিভির সাবস্ক্রাইব করতে হয়েছিল এ টাকা দিয়ে।

এ নাটকীয়তা শেষে অবশেষে সুখবর পেলো বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। এবার ঘরে বসেই দেখা যাবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের শেষ ম্যাচটি। জানা গেছে, বাংলাদেশি স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি স্পোর্টস সেন্ট লুসিয়া থেকে টাইগারদের দ্বিতীয় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। 

এছাড়া শেষ দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফেসবুক পেইজেও বিনামূল্যে খেলাটি লাইভ সম্প্রচার করা হলেও সেটি নিরবিচ্ছিন্ন ছিল না। তাই দ্বিতীয় টেস্ট দেখা নিয়েও দুশ্চিন্তায় ছিলেন ক্রিকেট সমর্থকরা। সেই দুর্ভাবনা দূর করে স্বস্তি দিল টি স্পোর্টস।
 
এদিকে অ্যান্টিগায় দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবীয়রা। শুরুতেই ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২৬৫ রান করে ১৬২ রানের লিড নেয় তারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইনিংস হারের শঙ্কায় পড়লেও সাকিব ও সোহান জুটি শেষ পর্যন্ত লিড নিতে সামর্থ হয়। তবে তা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট ছিল না। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করায় ক্যারিবীয়দের সামনে ৮৪ রানের লক্ষ্য দাঁড়ায়। তৃতীয় দিনেই ক্যারিবীয়রা ৪৯ রান তুলে ফেলে।

তাই চতুর্থ দিনে ম্যাচে জয় পেতে প্রয়োজন হয় মাত্র ৩৫ রান। আর চতুর্থ দিনে মাত্র ৪২ বল খেলে সে টার্গেট পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। জন ক্যাম্পেবল ৫৮ ও জার্মেইন ব্ল্যাকউড ২৬ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে খালেদ আহমেদ তিনটি উইকেট তুলে নেন। খালেদ প্রথম ইনিংসেও ২ উইকেট পান।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে এর আগে বাংলাদেশ আরেকটি টেস্ট খেলেছিল। ৪ বছর আগের সে ম্যাচে নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন ৪৩ রানে গুটিয়ে যায় টাইগাররা। সেই ম্যাচে শেষ পর্যন্ত ইনিংস ও ২১৯ রানে হার মানে সাকিবের দল। সে তুলনায় এবার মন্দ করেনি বাংলাদেশ!

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর