বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৪৮

কাবুলে মসজিদে হামলায় নিহত ৭, আহত ৪০

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২  

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের সামনে আজ (শুক্রবার) বোমা বিস্ফোরণে সাত জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন। আজ জুমার নামাজের পরপরই ওই বিস্ফোরণ ঘটে।

রাজধানী কাবুলের ওয়াজির আকবর খান মসজিদে জুমার নামাজের পর মুসল্লিরা যখন ওই মসজিদ থেকে বের হচ্ছিলেন, তখনই বিস্ফোরণটি ঘটে। প্রাথমিক খবর অনুযায়ী স্থানীয় একটি হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, বিস্ফোরণে আহত ১৪ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়।

এর আগে ন্যাটো ও বিদেশি দূতাবাসগুলো এ এলাকাতেই ছিল। এটি রাজধানীর সবচেয়ে নিরাপত্তা বেষ্টিত এলাকা হিসেবে পরিচিত ছিল।

কাবুল পুলিশের পক্ষ থেকে এ বিস্ফোরণের তথ্য নিশ্চিত করা হয়েছে। পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেছেন, ‘নামাজের পর লোকজন যখন মসজিদ থেকে বের হচ্ছিলেন, তখন বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের সবাই বেসামরিক।'

কাবুলে জুমার নামাজে আসা মুসল্লিদের টার্গেট করে বোমা হামলার সবশেষ ঘটনা এটি। এসব বিস্ফোরণের ঘটনায় প্রায়ই জঙ্গি গোষ্ঠী আইএস দায় স্বীকার করে। তবে আজকের ঘটনায় এখনও কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

ওয়াজির আকবর খান মসজিদ অতীতেও হামলার শিকার হয়েছে। তালেবান ক্ষমতায় আসার আগে ২০২০ সালের জুনে মসজিদটিতে বিস্ফোরণ ঘটানো হয়। ওই ঘটনায় মসজিদের ইমাম নিহত ও বেশ কয়েকজন মুসল্লি আহত হন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর