বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
২৬

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নেদারল্যান্ডসকে সহজেই হারাল ইংল্যান্ড

প্রকাশিত: ২০ জুন ২০২২  

প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়টা ছিল বিশাল। তবে আজও যে জয়টা পেয়েছে ইংল্যান্ড তা নেহাতই কম নয়। নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংল্যান্ড জয় পায় ৬ উইকেটে। এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল মরগানের দল।

রোববার (১৯ জুন) আমস্টেলভিনে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। বৃষ্টির কারণে ম্যাচটি পরিণত হয়েছিল ৪১ ওভারের ম্যাচে। নির্ধারিত ওভারে ৭ উইকেট নেদারল্যান্ডস স্কোরবোর্ডে তোলে ২৩৫ রান। 

নেদারল্যান্ডসের হয়ে ৭৩ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন স্কট এডওয়ার্ডস। এ ছাড়াও বাস ডি লিড করেছেন ৩৪ আর লোগান ভ্যান বেক করেছেন অপরাজিত ৩০ রান। ইংল্যান্ডের বোলারদের মধ্যে টোপলি ও মঈন আলি বাদে সবাই উইকেটের দেখা পেয়েছেন। দলের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন ডেভিড উইলি ও আদিল রশিদ। 

রান তাড়া করতে নেমে দারুণ ওপেনিং জুটি গড়েন রয় ও সল্ট। তাদের ওপেনিং জুটি থেকেই আসে ১৩৯ রান। রয় করেন ৭৩ এবং সল্ট করেন ৭৭ রান। এরপর ৫০ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন মালান। তবে ব্যাটিংয়ে আজও ব্যর্থ ছিলেন অধিনায়ক মরগান। ৭ বল খেলে শূন্য করে প্যাভিলিয়নে ফিরেছেন। 

শেষ দিকে মঈন আলির ৪০ বলে ৪২ রানের ইনিংসে সহজ জয় পায় ইংল্যান্ড। নেদারল্যান্ডসের সবচেয়ে সফল বোলার ছিলেন আরিয়ান ডাট। তিনি ৫৫ রানে ২ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন টিম প্রিঙ্গল ও টিম কুপার।

এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ইংলিশরা। প্রথম ম্যাচে ২৩২ রানের বিশাল জয় পেয়েছিল তারা। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ইতিহাসের সর্বোচ্চ দলীয় রান সংগ্রহ করেছিল মরগানের দল। নির্ধারিত ৫০ ওভারে তারা করেছিল ৪৯৮ রান। এর আগের রেকর্ডটাও তাদেরই ছিল। ২০১৮ সালে নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রানের দলীয় সংগ্রহ পেয়েছিল ইংল্যান্ড।   

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর