বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
২৭

ত্বকের উজ্জ্বলতায় চমকে দিন রাতের ছোট্ট পরিশ্রমে

প্রকাশিত: ১৯ মে ২০২২  

সকালে ঘুম থেকে উঠেই কলেজ বা অফিসের বাস ধরতে হয়। আর তাড়াহুড়োতে সবসময় ত্বকের খেয়াল রাখা সম্ভব হয় না। ফলে রাতেই কিছু সহজ টিপস অবলম্বন করলে পরের দিন সকালে মিলতে পারে ত্বকের তাক লাগানো রূপ লাবণ্য।

রাতে ত্বককে সুন্দর রাখতে কয়েকটি চমকপ্রদ টিপস দেখে নেয়া যাক-

* রাতে ঘুমের আগে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করুন। যদি মুখে মেকআপ থাকে, তাহলে চট করে আগে ক্লিনজিং মিল্ক দেবেন না। এছাড়াও সামান্য গরম পানি দিয়ে মুখ ধুয়ে তাতে বোরোলিন হালকা করে লাগিয়েও নিতে পারেন।

* মুখে যদি মেক আপ থাকে, তাহলে প্রথমেই মুখে দিন নারকেল তেল। ভালো করে নারকেল তেল দিয়ে মেক আপ তুলে নিয়ে তারপর ক্লেনজার ব্যবহার করুন। এতে ত্বকে আসবে আলাদা সতেজতা। তবে তেল দেওয়ার পর মুখ ভালো করে ধুয়ে নিতে হবে পানি দিয়ে।

* ফেস এক্সফোলিয়েটার ব্যবহার করতে পারেন। এতে ব্ল্যাক হেডসের সমস্যা দূর হয়ে যায়।

* গোলাপ জল সবচেয়ে ভালো টোনার ত্বকের জন্য। এছাড়াও বাজারে একাধিক টোনার পাওয়া যায়। ফলে সেটি ত্বকে লাগিয়ে নিলেও তা সুফল দিয়ে থাকে ত্বকের উজ্জ্বলতা ধে রাখতে।

* মুখ পরিষ্কারের পর সিরাম জুস লাগিয়ে নিন মুখে। ত্বকের জরুরি পুষ্টি পাওয়া যায় এই সিরাম জুসে। এতে ত্বক সতেজ হয়। সিরাম যাতে ত্বকে বসে, তার জন্য ময়েশ্চরাইজার ব্যবহার করতে পারেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা