রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ৯ ১৪২৯   ২৮ সফর ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী: আইসিটি প্রতিমন্ত্রী অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে রাজধানীতে বাসে ই-টিকিট চালু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মানা হয়নি অনেক মণ্ডপে চার বিভাগে ভারি বর্ষণ, আরো ৪ দিন বৃষ্টি
৩৭

ইউটিউবে কে এগিয়ে?

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

ইন্টারনেটের বিস্তৃতির কারণে পৃথিবী এখন হাতের মুঠোয়। অসংখ্য ভিডিও ওয়েবসাইটের মধ্যে ‘ইউটিউব’ এখন অন্যতম বিনোদন মাধ্যম।


দেশের অনেক তারকাও পেশার পাশাপাশি নিজেদের নামে খুলেছেন ইউটিউব চ্যানেল। অভিনয়, নাচ, গানের পাশাপাশি এখন নিজেদের ইউটিউবেও কনটেন্ট প্রকাশ করছেন তারা।
নায়ক শাকিব খান, অনন্ত জলিল, চিত্রনায়িকা মাহিয়া মাহি, বিদ্যা সিনহা মিম, পূজা চেরি, গায়ক আসিফ আকবর, হাবিব, ইমরান, কনা, ছোট পর্দার অভিনেত্রী মেহ্জাবীন চৌধুরী, তানজিন তিশা, স্পর্শিয়া, সাফা কবিরসহ অনেক তারকার ইউটিউব চ্যানেল রয়েছে। চ্যানেলগুলোর দিকে ভক্তদের আগ্রহ তুঙ্গে।

চলুন জেনে নেওয়া যাক ইউটিউবে সাবস্ক্রাইবারের দৌড়ে কে এগিয়ে রয়েছে-

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান ২০১৮ সালের শুরুর দিকে যুক্ত হন ইউটিউবে। তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘শাকিব খান অফিসিয়াল’ থেকে ৩১টি ভিডিও অবমুক্ত করা হয়েছে। চ্যানেলটিতে সাবস্ক্রাইবার ১৯ হাজারের ওপরে। যদিও এই নায়কের ‘এসকে ফিল্মস’ নামের আরো একটি ইউটিউব চ্যানেল রয়েছে। বর্তমানে এটিই বেশি সক্রিয়। চ্যানেলটি থেকে এ পর্যন্ত ৬৭টি ভিডিও প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে সাবস্ক্রাইবারের সংখ্যা দাঁড়িয়েছে ১.১ মিলিয়নের ওপরে অর্থাৎ ১১ লাখ ২০ হাজারের বেশি।  

বেশ কয়েক বছর ধরেই ইউটিউবে সক্রিয় জনপ্রিয় গায়ক আসিফ আকবর। আসিফ নামের চ্যানেল থেকে ৪৩১টি ভিডিও প্রকাশ করা হয়েছে। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১২ লাখ ৭ হাজারের ওপরে। বর্তমান সময়ের জনপ্রিয় গায়ক ইমরান মাহমুদুলের নিজের নামের চ্যানেল থেকে ৮২টি ভিডিও প্রকাশ হয়েছে। চ্যানেলটিতে সাবস্ক্রাইবার ১০ লাখ ৬ হাজারের বেশি।  

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর নিজের নামেই ‘মেহ্জাবীন চৌধুরী’ চ্যানেল খুলেছেন। ৭৩টি ভিডিও প্রকাশ হয়েছে চ্যানেলটি থেকে। এর সাবস্ক্রাইবার আট লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। গায়ক হাবিব ওয়াহিদ নিজের নামের চ্যানেল থেকে নিয়মিত গান প্রকাশ করেন। তার চ্যানেলে সাবস্ক্রাইবার সাত লাখ ৪৫ হাজারের বেশি। আরে গায়ক হৃদয় খানেরও নিজেন নামের চ্যানেল রয়েছে। সাত লাখ ২৬ হাজারের বেশি সাবস্ক্রাইবার চ্যানেলটিতে। এ পর্যন্ত ৬৫টি ভিডিও প্রকাশ করেন এই গায়ক।  

জনপ্রিয় গায়ক-অভিনেতা তাহসান খানও ‘তাহসান’ নামের ইউটিউব চ্যানেল ১০টি ভিডিও প্রকাশ করেছেন। তার এই চ্যানেলে সাবস্ক্রাইবার পাঁচ লাখ ৭৪ হাজারের বেশি। ঢাকাই সিনেমার আলোচিত নায়ক অনন্ত জলিল তার নিজের নামের চ্যানেল থেকে ভিডিও প্রকাশ করেছেন ২৩৯টি। তার চ্যানেলে বর্তমানে সাবস্ক্রাইবার চার লাখ ৯১ হাজারের ওপরে। আরেক জনপ্রিয় অভিনেতা ডা. এজাজ অভিনয় ও চিকিৎসা পেশার বাইরে ‘ডা. এজাজ’ নামের চ্যানেল পরিচালনা করছেন। যেখানে ১৫৮টি ভিডিও প্রকাশ পেয়েছে। আর তার সাবস্ক্রাইবার তিন লাখ ৫০ হাজারের ওপরে।  

ছোট পর্দার অভিনেত্রী সাফা কবীরের নিজের নামের চ্যানেল ৫৫ ভিডিও রয়েছে। তার চ্যানেলের সাবস্ক্রাইবার ২ লাখ ৯২ হাজার ছাড়িয়েছে। অভিনেত্রী মুমতাহিনা টয়ার ‘টয়া টিউব’ নামের চ্যানেল সাবস্ক্রাইবার ২ লাখ ৮৮ হাজারের বেশি। এতে ভিডিও রয়েছে ৩৫টি। সংগীতশিল্পী কনার ইউটিউব চ্যানেলের নাম ‘কনা’। ২০১৬ সালে এটি খোলা হয়। নিজের গাওয়া ‘রেশমি চুড়ি’ গানটির ভিডিও আপ করার মাধ্যমে চ্যানেলটির যাত্রা শুরু হয়। এই চ্যানেলে বর্তমানে ৩২টি ভিডিও রয়েছে, আর সাবস্ক্রাইবার সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫৬ হাজারের বেশি।

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের নিজের নামের চ্যানেল থেকে ৪৮ ভিডিও প্রকাশ পেয়েছে। এই তারকার চ্যানেলে সাবস্ক্রাইবার এক লাখ ৮৬ হাজারের বেশি। চিত্রনায়ক ‘সিয়াম আহমেদ’ চ্যানেল থেকে ভিডিও প্রকাশ হয়েছে ৩৪ টি। এ অভিনেতার চ্যানেলে সাবস্ক্রাইবার ১ লাখ ৫৮ হাজারের বেশি। মাহিয়া মাহি চ্যানেলে সাবস্ক্রাইবার এক লাখ ২২ হাজারের বেশি, ভিডিও রয়েছে ৯২টি।  

মাত্র ১১ ভিডিও প্রকাশ করেই তানজিন তিশা চ্যানেলে সাবস্ক্রাইবার এক লাখ ১৮ হাজারের বেশি। চঞ্চল চৌধুরী অফিশিয়াল চ্যানেলে সাবস্ক্রাইবার ২০ হাজারের ওপরে। এতে ভিডিও প্রকাশ হয়েছে ৫৭ টি। অর্চিতা স্পর্শিয়া চ্যানেলে ১২টি ভিডিও প্রকাশ হয়েছে। এই অভিনেত্রীর চ্যানেলে সাবস্ক্রাইবার ১২ হাজারের ওপরে।  

এদিকে পূজা চেরি নামের চ্যানেলে ২৯ ভিডিও ও নয় হাজারের বেশি সাবস্ক্রাইবার, অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব নামের চ্যানেলে ১৬ ভিডিও ও আট হাজারের বেশি সাবস্ক্রাইবার, আঁখি আলমগীর অফিশিয়াল নামের চ্যানেলে ৪৫ ভিডিও ও পাঁচ হাজারের বেশি সাবস্ক্রাইবার, অভিনেত্রী আশনা হাবিব ভাবনার চ্যানেল ২৮ ভিডিও ও চার হাজারের বেশি সাবস্ক্রাইবার রয়েছে।  

প্রসঙ্গত, উল্লিখিত তারকাদের মতো আরো অনেক জনপ্রিয় তারকার ইউটিউব চ্যানেল রয়েছে।  

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর