মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২   মাঘ ৪ ১৪২৮   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পোশাক রপ্তানি: বড় বাজারে বড় প্রবৃদ্ধি আশা জাগাচ্ছে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা এলো যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তথ্য গুজব: শিক্ষা মন্ত্রণালয় জীবননগরে কৃষি কাজে জনপ্রিয় হয়ে উঠেছে ‘রাইস ট্রান্সপ্লান্টার’ গড়াই নদী খনন প্রকল্পে সুফল পাচ্ছে কুষ্টিয়ার বাসিন্দারা চুয়াডাঙ্গায় দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২৬টি কমলাগাছ মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড
৩১

ফ্রান্স দিল ২০ লাখ কোভিড টিকা, সুইডেন দেবে ৫ লাখ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

করোনাভাইরাস মোকাবেলায় উপহার হিসেবে বাংলাদেশকে ২০ লাখ ৬ হাজার ৪০০ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা হস্তান্তর করেছে ফ্রান্স। মঙ্গলবার এক অনুষ্ঠানে এসব টিকা গ্রহণ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, সুইডেনও বাংলাদেশকে ৫ লাখ ৩০ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দেবে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে টিকা তুলে দেন ঢাকায় ফরাসি রাষ্ট্রদূত জ্যাঁ মারিও সুশো। চলতি মাসের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফরের সময় এসব টিকা উপহারের ঘোষণা দিয়েছিল দেশটির সরকার।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, “সুইডেন ঘোষণা করেছে আমাদের ৫ লাখ ৩০ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন দেবে। এটা আমাদের জন্য সুসংবাদ।”

দেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক থাকার কথা তুলে ধরে তিনি বলেন, “সুখের বিষয় হচ্ছে, আজকে মাত্র ২ দুজন মারা গেছে, আর গতকালকে ছিল ৩ জন। সুতরাং আমরা সাফল্য অর্জন করেছি।

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমে আসার পেছনে ভূমিকায় অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, “অনেক সমালোচনা হয়েছে, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক ভালো কাজ করেছেন।”

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর