শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৮ ১৪২৯   ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
বিজয়ের মাসকে ‘মুক্তিযোদ্ধা মাস’ ঘোষণার দাবি দেশে করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী পাঁচ বছরের মধ্যে সারাদেশে বিদ্যুতের তার মাটির নিচে যাবে সারা দেশে পুলিশের পক্ষকালব্যাপী বিশেষ অভিযান শুরু কুষ্টিয়ায় খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি ঢাকায় অগ্নিসন্ত্রাসীদের বিশৃঙ্খলার লাইসেন্স দেয়া হবে না পদ্মা সেতুর সুফল পেতে শিল্পকারখানার প্রত্যাশা
১১৭

পানিতেও চলবে টেসলার সাইবার ট্রাক

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

যুক্তরাষ্ট্রের ইলেকট্রিক গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান টেসলার সিইইউ এলন মাস্ক জানিয়েছেন, টেসলার সাইবার ট্রাক পানিতেও চলবে। 

টেসলার সাইবার ট্রাকের উৎপাদন এখনো শুরু হয়নি। এটি সামনে বাজারে আসবে। 

মাস্ক জানিয়েছেন, টেসলার সাইবার ট্রাকগুলো এমনভাবে তৈরি করা হবে যেটি ওয়াটারপ্রুফ হবে এবং স্বল্প সময়ের জন্য পানিতে ভেসে থাকতে পারবে। যা নৌকার মতো কাজ করবে। 

তিনি জানিয়েছেন, নদী, খাল বা উত্তাল নয় এমন নৌ পথ পাড়ি দিতে পারবে সাইবার ট্রাক। 

নতুন এ গাড়িটি পানিতেও চলার মতো উপযোগী করার মতো তৈরি করা হবে কারণ এটিকে টেক্সাসের বোকা চিকা থেকে দক্ষিণ প্রাদি দ্বীপে যেতে হলে একটি চ্যানেল (নৌ পথ) পাড়ি দিয়ে যেতে হবে। 

এদিকে ২০১৯ সালে সাইবার ট্রাক উৎপাদনের কথা জানিয়েছিলেন এলন মাস্ক। এ বছরের শেষ থেকে উৎপাদনে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি পিছিয়ে দিয়ে এখন ২০২৩ সালের মাঝামাঝি সময়ে নিয়ে যাওয়া হয়েছে। 

সূত্র: এনডিটিভি

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর