মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় ভুয়া ডাক্তারকে দেড় লাখ টাকা জরিমানা পেঁয়াজের উৎপাদন বেড়েছে ২ লাখ ৭৯ হাজার টন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
১৩৪৪

দর্শনায় মাথাভাঙ্গা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ 

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৯  

চুয়াডাঙ্গার দর্শনায় মাথাভাঙ্গা নদীতে গতকাল ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি।

দিনব্যাপী এ প্রতিযোগিতা দেখতে সকাল থেকেই নদীতীরে হাজারও মানুষের ঢল নামে। প্রতিযোগিতায় যে ৮টি দল অংশগ্রহণ করে তারা হলো পারকৃষ্ণপুর একাদশ, পারকৃষ্ণপুর আধুনিক স্পোর্টিং ক্লাব, কুড়লগাছি একাদশ, চন্ডিপুর একাদশ, লাল সবুজ সংঘ, চন্ডিপুর দুর্গামন্দির, লাইফ লাইন ও ওয়েভ ফাউন্ডেশন। 

প্রধান অতিথি আলী আজগার টগর এমপি বলেন,  এক সময় গ্রামবাংলায় বেশ কিছু দেশীয় ঐতিহ্যবাহী  খেলা প্রচলিত ছিল। এতে স্থানীয়দের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হতো। যুবসমাজ বিপথগামী হতো না। ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ খেলা আবারো নতুন প্রজন্মের কাছে ফিরিয়ে আনতে সব ধরনের চেষ্টা চালিয়ে যাওয়া হবে।

এছাড়া যারা এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করেছে তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এই ধরনের আয়োজন যাতে প্রতি বছর হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হবে। এই ধরনের আয়োজন যাতে প্রতি বছর হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হবে।

নৌকা বাইচ অনুষ্ঠানের আগে থেকে দর্শনা আনন্দধামের শিল্পীর গানে গানে মাথাভাঙ্গা নদীর ধারে অবস্থিত দর্শকদের মাতিয়ে তোলেন। সন্ধ্যায় এ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর