বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
৩৪৯

ইয়েমেনে হামলা হলে মধ্যপ্রাচ্যের সর্বাত্মক যুদ্বের হুঁশিয়ারি

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

ইয়েমেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইহুদিবাদী ইসরায়েল যদি ইয়েমেনের ওপর কোনোরকমের হামলা চালায় তাহলে মধ্যপ্রাচ্যে সর্বাত্মক যুদ্ধ শুরু হবে এবং সবার আগে হামলার শিকার হবে ইসরায়েল সরকার।

লোহিত সাগর উপকূলীয় অঞ্চলের যেসব দেশ ইসরায়েলের মিত্র তারাও ইয়েমেনের বৈধ লক্ষ্যবস্তুতে পরিণত হবে। আন্তর্জাতিক আইন এবং বিভিন্ন কনভেনশনের মাধ্যমে প্রতিটি দেশকে আত্মরক্ষার এই বৈধ অধিকার দিয়েছে বলে তিনি উল্লেখ করেন।

ইয়েমেনের এ কর্মকর্তা বলেন, ইয়েমেন নিয়ে ইসরাইলের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই বরং তারা অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড যে বর্বরতা চালাচ্ছে সেদিকে নজর দিক এবং আঞ্চলিক যেসব দেশকে তারা হুমকি দিয়ে চলেছে তা বন্ধ করুক।
ইয়েমেনি কর্মকর্তা বলেন, ফিলিস্তিনি জনগণের ওপর হত্যাযজ্ঞ জোরদার করার জন্য ইসরায়েলি কর্তৃপক্ষ বিভিন্ন দেশের সাথে সম্পর্ক স্বাভাবিক করছে।

এর আগে ইহুদিবাদী ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান সৌদি আরবের একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বলেন, তারা আশঙ্কা করছেন যে, ইয়েমেন এবং ইরাক থেকে তেল আবিবের ওপর ইরানি হামলা হতে পারে। 

গত শুক্রবার প্রকাশিত ওই সাক্ষাৎকারে ইসরায়েলের মুখপাত্র আরো বলেন, সিরিয়া এবং লেবাননের পর ইরাক ও ইয়েমেনে ইরান ইরানের দ্বিতীয় বৃত্তে পরিণত হয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা