রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৭ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল
১১০

সম্পর্কে জড়ানোর আগে ছেলেরা মেয়েদের মধ্যে কিসের খোঁজ করেন?

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

মেয়েদের কোন চরিত্র ছেলেদের মনে ধরে সেই নিয়ে মতের অভাব নেই! সম্প্রতি এক ডেটিং সংস্থা তাদের ২০ হাজার পুরুষ গ্রাহক, যারা টিয়ার ১ (মুম্বাই, কলকাতা, দিল্লি, চেন্নাই) ও টিয়ার ২ (বেঙ্গালুরু, হায়দরাবাদ, পুণে, নাগপুর, জয়পুরের মতো অন্য বড় শহর) শহরগুলোতে থাকেন, তাদের উপর একটি সমীক্ষা চালিয়েছেন। 

সমীক্ষায় দেখা গিয়েছে, ২৫ থেকে ৩০ বছর বয়সি ছেলেদের মধ্যে ৪৩ শতাংশই ডেটিং অ্যাপে মেয়েদের ছবি দেখেই নির্ধারণ করেন যে, আদৌ তারা সম্পর্কে যেতে চান কিনা! তার পরেই মেয়েটির সঙ্গে তাদের মনের মিল আছে কিনা, মেয়েটির জীবনযাপন কেমন এবং আর বাকি গুণগুলো যাচাই করেন তারা। অর্থাৎ মেয়েদের রূপেই আগে মজেন পুরুষরা, অন্তত এই সমীক্ষা সেই ইঙ্গিতই দিচ্ছে।

ডেটিং অ্যাপ থেকে ছেলেরা কী চান?
ছেলেরা কীভাবে ডেটিং অ্যাপ নির্বাচন করেন? ডেটিং অ্যাপে এসে তারা আদতে কী খোঁজ করেন? দিল্লি এবং হায়দরাবাদের মতো টায়ার ১ শহরগুলোতে, ৩৪ শতাংশ পুরুষদের মতে, ডেটিং অ্যাপ বাছাই করার সময়, তারা সঠিক মিল খুঁজে পেতেই বেশি আগ্রহী। বাকি পুরুষদের বেশির ভাগই একাধিক বিকল্প সঙ্গীর খোঁজে ডেটিং অ্যাপ ব্যবহার করেন। গুয়াহাটি এবং শিলং-এর মতো টিয়ার ২ শহরের ৩১ শতাংশ পুরুষের মতে, তারা সত্যিই জীবনসঙ্গীর খোঁজেই ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খোলেন।

ডেটিং অ্যাপে কে প্রথম ভাব জমান? নারী না পুরুষ?
ডেটিং অ্যাপের সমীক্ষা অনুযায়ী ছেলেরাই বেশির ভাগ ক্ষেত্রে মেয়েদের সঙ্গে কথা বলতে উদ্যোগী হন। ‘ফ্রেন্ড রিক্যুয়েস্ট’ বা বন্ধুত্বের বার্তা পাঠানোই হোক বা প্রথম কথোপকথন- সব ক্ষেত্রেই ছেলেরাই মেয়েদের থেকে এগিয়ে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা