শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৮ ১৪২৯   ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
বিজয়ের মাসকে ‘মুক্তিযোদ্ধা মাস’ ঘোষণার দাবি দেশে করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী পাঁচ বছরের মধ্যে সারাদেশে বিদ্যুতের তার মাটির নিচে যাবে সারা দেশে পুলিশের পক্ষকালব্যাপী বিশেষ অভিযান শুরু কুষ্টিয়ায় খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি ঢাকায় অগ্নিসন্ত্রাসীদের বিশৃঙ্খলার লাইসেন্স দেয়া হবে না পদ্মা সেতুর সুফল পেতে শিল্পকারখানার প্রত্যাশা
৯৯

কুষ্টিয়া-মেহেরপুর রুটে বাস চলাচল শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

কুষ্টিয়ায় বাস মালিকদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। কুষ্টিয়া ও মেহেরপুরের বাস মালিক ও শ্রমিকদের পাঁচ সংগঠনের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকালে কুষ্টিয়া বাস, মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মাসুদ শেখ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার সকালে (২ অক্টোবর) সকালে বাস মা‌লিক ও শ্রমিদের দ্বন্দ্বের জেরে কুষ্টিয়া বাস মালিকরা ধর্মঘট শুরু করেন। সন্ধ্যা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

মালিক সমিতির সভাপতি মাসুদ শেখ বলেন, নিষেধ অমান্য করে কুষ্টিয়া-মেহেরপুর রুটের লোকাল যাত্রীদের ঢাকার বাসে বহন করে আসছে কিছু শ্রমিক। তাদের দীর্ঘ দিন ধরে নিষেধ করা হলেও তারা লোকাল যাত্রী বহন করে। এটা বন্ধ করার জন্য কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মেহেরপুর জেলার গাংনী অংশে একটি চেকপোস্ট বসানো হয়।

তিনি জানান, গত শনিবার ওই চেকপোস্টের লোকজন ঢাকার বাসে লোকাল যাত্রী ওঠানো হয়েছে কি না, সেটা চেক করতে গেলে, মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের ১০ থেকে ১২ জন শ্যামলী বাস থেকে নেমে তাদের বেধড়ক মারধর করে পালিয়ে যায়। পরে তার প্রতিবাদে রোববার সারা দিন কুষ্টিয়া-মেহেরপুর রুটে আন্তজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল।

তিনি আরও জানান, রোববার রাতে মেহেরপুর বাস মালিক ও শ্রমিক সমিতির সঙ্গে কুষ্টিয়ার বাস মালিক ও শ্রমিকদের বৈঠক হয়। বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ জানানো হয়। পরে বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর