শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
৮৯

কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়ক মেরামত প্রয়োজন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২  

কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়ক হলো দক্ষিণাঞ্চলের সঙ্গে উত্তরাঞ্চলের একমাত্র যোগাযোগমাধ্যম। এই সড়কে প্রতিদিন বাস, ট্রাক, সিএনজিসহ হাজার হাজার যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে এই সড়কে চলতে জনগণের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। 

কুষ্টিয়া থেকে ভেড়ামারা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার রাস্তা যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে আধা ঘণ্টার রাস্তা পেরিয়ে যেতে সময় লাগছে দুই-আড়াই ঘণ্টা, যা জনগণকে প্রতিনিয়ত ভোগান্তির মুখে ফেলছে। এ ছাড়া এ সড়কে দুর্ঘটনার ঝুঁকি দিন দিন বেড়েই চলেছে। সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। 

জানা গেছে, গত ১৭ নভেম্বর এই সড়কে ২ জন মোটরসাইকেল আরোহী দুর্ঘটনায় নিহত হয়েছেন। দীর্ঘদিন ধরে এই সড়কটি মেরামত না করার ফলে আহত ও নিহতের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু এ দুর্ঘটনা এড়াতে সড়ক বিভাগ কর্তৃক এখনও কোনো জোরালো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ফলে জনগণকে প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগের শিকার হতে হচ্ছে। সুতরাং ভোগান্তি এড়াতে এবং সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল থামাতে যত দ্রুত সম্ভব যথাযথ পদক্ষেপ নিয়ে কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়কটি মেরামত করা হোক।

শিক্ষার্থী, সমাজবিজ্ঞান বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর