শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশের পাহাড়ী এলাকায় কফি চাষ জনপ্রিয় হচ্ছে শুরু হয়েছে কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল সাজেকে পর্যটকের ধুম, কোনো রুম ফাঁকা নেই ভোক্তা পর্যায়ে এখনই বাড়ছে না বিদ্যুতের দাম দলে যাগ দিয়েছেন সাকিব, নিউজিল্যান্ডে পরিপূর্ণ টিম কুষ্টিয়ায় প্রবীণদের মাঝে উপহার সামগ্রী বিতরণ
১৮৭৫

কুষ্টিয়ায় পাওনা টাকা না দেয়ায় বাড়ির গেটে তালা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২ মে ২০১৯  

মায়ের কাছে পাওনা টাকা না পেয়ে এক দিন মজুরী ছেলে রাইচমিল শ্রমিকের পরিবারকে বেড় করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দিয়েছে এলাকার প্রভাবশালীরা। গত দুইদিন ধরে এভাবে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দেয়ায় অর্ধাহারে অনাহারে রয়েছে ওই শ্রমিকের পরিবারটি। কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের খাজানগর ৮ নং ওয়ার্ডের উত্তর পাড়াই এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানান, ওই এলাকার জিল্লু শেখের স্ত্রী চাতাল শ্রমিক শমের জান তার ছেলে রাইচমিল শ্রমিক সাগরের বাসায় থেকে ধান চাতালে কাজ করে আসছিল। কিছুদিন আগে ধান চাতাল বন্ধ থাকায় শমের জান চাতালে কাজ করে পরিশোধ করে দেবে বলে ধান চাল ব্যবসায়ী ব্লু মোল্লার কাছে থেকে কিছু নগদ অর্থ ধারে হিসেবে নেন। হটাৎ ৩ দিন আগে ওই মহিলা শ্রমিক ঢাকা তার এক আত্নীয়ের বাড়িতে যায়। পরে সে তার মোবাইলটিও বন্ধ করে দেন। তাকে না পেয়ে তার ছেলে সাগরের উপর চড়াও হয় পাওনাদার ব্যবসায়ীরা। এক পর্যায়ে সাগর ও তার স্ত্রীকে বাড়ি থেকে বেড় করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দেন পাওনাদাররা।

রাইচমিল শ্রমিক সাগর জানান, তাদের বেড় করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দিয়েছে ব্লু মোল্লা ও বাকের মোল্লা। ঘরে থাকা চাল পর্যন্ত বের করতে দেয়া হয়নি! যে কারনে তাদের অনাহারে থাকতে হয়েছে। পরে কোন উপায় না পেয়ে সাগর স্ত্রীকে নিয়ে তার শশুর বাড়িতে গিয়ে উঠেছে।

বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায় সাগরের বাড়ির গেটে ৩ টি তালা ঝুলছে। খবর পেয়ে সেখানে আসেন শ্রমিক সাগর ও তার স্ত্রী । এ সময় তাদের সাথে কথা বলতে গেলে বাধা দেন ব্লু মোল্লা ও মনির ব্যাপারী। মুহুর্তের মধ্যে সেখানে হাজির হন এক ব্যক্তি। তিনি নিজেই তার পরিচয় দেয়ে বলেন, আমি রেজাউল শেখ রাজনীতি করি। এখানে সাংবাদিক প্রশাসনের কেউ আসতে হলে আমার অনুমতি নিয়ে আসতে হবে। সাংবাদিককে কে জানিয়েছে তাকে আগে সাইজ করা হবে বলে হুমকী ধামকি দিতে থাকেন। তিনি কি ধরনের রাজনীতি করেন জানতে চাইলে কোন জবাব না দিয়ে কৌশলে সরে পরেন।

এলাকাবাসী জানান, খাজানগর কাতলমারি এলাকার রশিদের ছেলে রেজাউল শেখ এলাকায় তুচ্ছ কোন ঘটনা ঘটনা ঘটলে সেটা কে কেন্দ্র করে রাজনীতির প্রভাব খাটিয়ে পুলিশের ভয় দেখিয়ে দুই পক্ষের কাছে কৌশলে অর্থ হাতিয়ে নেন। এছাড়া এলাকার মাদক ব্যবসায়ীদের সাথেও তার সক্ষতা থাকায় কেউ তার অসৎ কাজে প্রতিবাদ করলে তাদের মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দিয়ে থাকে। যে কারনে ভয়ে তার কোন কাজে কেউ প্রতিবাদ করতে সাহস দেখায় না।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর